৭ বছরের জন্য ফিলাটেক্স ফ্যাশনস লিমিটেড হোয়াইট মার্বেল সরবরাহের অর্ডার পেয়েছে

ফিলাটেক্স ফ্যাশনস লিমিটেড, একটি হায়দ্রাবাদ-ভিত্তিক উত্পাদনকারী সংস্থা, ২,৯৭,৩৮৮ মেট্রিক টন হোয়াইট মার্বেলের জন্য ৩৫ মিলিয়ন ডলারের একটি রপ্তানির অর্ডার পেয়েছে৷ ব্লুমফ্লোরা ভেঞ্চারস লিমিটেড, আফ্রিকার ৫৪টি হসপিটাল ডেভেলপমেন্ট বিজনেসের সাথে জড়িত একটি কোম্পানি, ৭ বছরের মেয়াদে ফিলাটেক্স মাইনস অ্যান্ড মিনারেলকে অর্ডারটি দিয়েছে। এই অর্ডারটির ভারতীয় মূল্যে পরিমান হল ২৯৩ কোটি টাকা। খনির সহায়ক সংস্থার জন্য এটি কোম্পানির প্রথম অর্ডার। কোম্পানিটি ১৫ জুলাই ২০২৪-এ তার অতিরিক্ত সাধারণ সভায় ৫-এর জন্য-১ স্টক স্প্লিট অনুমোদন করে, যার অনুমোদিত শেয়ার মূলধন ৮৫০ কোটি টাকায় ৮৫০ কোটি ইকুইটি শেয়ারে ১ টাকার প্রতিটিতে ভাগ করেছে।

ফিলাটেক্স পুঁজিবাজারে লিকুইডিটি বাড়াতে এবং শেয়ারহোল্ডারদের ভিত্তি প্রসারিত করতে ৭ জুন ২০২৪-এ তার বোর্ড সভায় ১:৫ (৫-এর জন্য-১) স্টক বিভাজনের অনুমোদন দিয়েছে। বিভাজনটি বিদ্যমান ১ টাকা মূল্যের ইক্যুইটি শেয়ারকে ৫টি ইক্যুইটি শেয়ারে ভাগ করবে। এছাড়াও, ফিলাটেক্স ফ্যাশনস লিমিটেডের পরিচালনা পর্ষদ আসন্ন বার্ষিক সাধারণ সভায় শেয়ারহোল্ডারদের অনুমোদনের সাথে সুনীল আগরওয়ালকে অতিরিক্ত পরিচালক এবং সিইও হিসাবে নিযুক্ত করেছে। তিনি ফাইন্যান্সিয়াল সার্ভিসেস, অ্যাডভাইজরি, ইনভেস্টমেন্ট অ্যাডভাইজরি এবং রিস্ক ম্যানেজমেন্ট কনসালটিং-এ ১০ বছরেরও বেশি অভিজ্ঞতা সহ, আগরওয়াল বেশ কয়েকটি বিশিষ্ট কোম্পানির বোর্ডে কাজ করেছেন।

১৯৫৫ সালে তৈরী, ফিলাটেক্স ফ্যাশনস লিমিটেড ভারতে প্রথম ইনফ্রারেড প্রযুক্তির মাধ্যমে ফিনিশিং এবং সেটিং মেশিনের সাথে ২৫ টি মোজা-নিটিং মেশিন সহ মোজা উত্পাদন এবং তুলা প্রস্তুত করে। তেলেঙ্গানার হায়দ্রাবাদে অবস্থিত উৎপাদন প্ল্যান্টের সাথে, কোম্পানিটি ব্যক্তিগত লেবেল পরিষেবা এবং মোজার জন্য তার ব্র্যান্ডেড লেবেল ব্যবহার করার বিকল্প অফার করে।