২৫০ কোটি টাকার স্কলারশিপ প্রোগ্রাম চালু করেছে ফিজিক্সওয়ালা

ফিজিক্স ওয়ালা, একটি সেরা ভারতীয় শিক্ষা প্রতিষ্ঠান, যা আবারো ভারতের সবচেয়ে বড় স্কলারশিপ পরীক্ষা এনএসএটি (ন্যাশনাল স্কলারশিপ কমন অ্যাডমিশন টেস্ট) ২০২৪-এর তৃতীয় সংস্করণের ঘোষণা করেছে। স্কলারশিপটি বিশেষ করে নীট-ইউজি এবং আইআইটি-জী প্রার্থীদের জন্য। ২৫০ কোটি টাকার এই স্কলারশিপটি শিক্ষার্থীদের জন্য একটি উল্লেখযোগ্য আর্থিক সহায়তা, যা আর্থিক সীমাবদ্ধতাকে অতিক্রম করে তাদের শিক্ষাগত আকাঙ্খাকে উন্নত করবে এবং একটি উজ্জ্বল ভবিষ্যতের গড়ে তুলতে সাহায্য করবে।

বর্তমানে, এনএসএটি ২০২৪-এর জন্য রেজিস্ট্রেশন শুরু হয়ে গেছে, যার পরীক্ষাটি ১ থেকে ১৫ অক্টোবর পর্যন্ত অনলাইন এবং ৬ থেকে ১৩ অক্টোবর পর্যন্ত অফলাইনে নির্বাচিত কেন্দ্রগুলিতে চলবে। এটি পিসিএম/পিসিবিগ্রুপ সহ সকল ছাত্রদের জন্যই খোলা রয়েছে। প্রার্থীরা এখানে বিনামূল্যে রেজিস্ট্রেশন করতে পারবে এবং এই বছরের নভেম্বরে পরীক্ষার ফলাফল প্রকাশিত হবে।

প্রথম ১০০০ জন উত্তীর্ন পরীক্ষার্থীরা ১০০% স্কলারশিপের সুবিধা পাবেন এবং ফিজিক্স ওয়ালা সেরা ৫০০ সুবিধাবঞ্চিত শিক্ষার্থীদের আর্থিক সীমাবদ্ধতা অতিক্রম করে একাডেমিক শ্রেষ্ঠত্বে পৌঁছতে সহায়তা করবে। স্কলারশিপটি পড়ুয়াদের নীট এবং জী-এর মতন উল্লেখযোগ্য পরীক্ষাগুলিতে সেরা র‌্যাঙ্কিং অর্জনের সম্ভাবনা বাড়ানোর পাশাপাশি, তাদেরকে র্যা ঙ্কার্স গ্রুপে যোগ দিতে সহায়তা করবে।