পাঞ্চ ডট ইভি ভারতের প্রথম সবচেয়ে নিরাপদ ইভি

টাটা প্যাসেঞ্জার ইলেকট্রিক মোবিলিটি লিমিটেড (টিপিইএম), টাটা মোটরস-এর একটি সহযোগী প্রতিষ্ঠান এবং ভারতের ইভি বিপ্লবের পথপ্রদর্শক, আজ একটি গুরুত্বপূর্ণ ঘোষণা করেছে যে পাঞ্চ ডট ইভি এবং নেক্সন ডট ইভি ৫ স্টার ভারত-এনসিএপি নিরাপত্তা রেটিং অর্জন করেছে। যদিও পাঞ্চ ডট ইভি এখন পর্যন্ত যেকোনো যানবাহনের সর্বোচ্চ স্কোর অর্জন করে একটি বড় মাইলফলক স্থাপন করেছে, যথাক্রমে প্রাপ্তবয়স্ক অধিকারী সুরক্ষা (এওপি) এবং শিশু অধিকারী সুরক্ষা (সিওপি)-এর জন্য ৩১.৪৬/৩২ এবং ৪৫/৪৯ পয়েন্ট, নেক্সন.ইভি এওপি এবং সিওপি এর জন্য যথাক্রমে ২৯.৮৬/৩২ এবং ৪৪.৯৫/৪৯ পয়েন্ট স্কোর করেছে। এর সাথে, টাটা মোটরস এখন একমাত্র ওইএম যার এসইউভি পোর্টফোলিওর সবচেয়ে নিরাপদ পরিসীমা ভারত- এনসিএপি এবং গ্লোবাল-এনসিএপি পরীক্ষায় ৫-স্টার স্কোর করে। নিতিন গড়করি- ভারতের সড়ক পরিবহন ও মহাসড়ক মন্ত্রী, বলেছেন, “ভারত-এনসিএপি -এর অধীনে নেক্সন ইভি এবং পাঞ্চ ডট ইভি ৫-স্টার রেটিং পাওয়ায় এই উল্লেখযোগ্য মাইলফলকটির জন্য টাটা মোটরস-কে আমার আন্তরিক অভিনন্দন।

শংসাপত্রটি দেশে নিরাপদ যানবাহনের জন্য ভারত সরকারের দৃষ্টিভঙ্গির সাথে সামঞ্জস্যপূর্ণ এবং ভারতের অটোমোবাইল শিল্পকে আত্মনির্ভর করতে ভারত-এনসিএপি-এর ভূমিকার উপর জোর দেয়। ভারতকে একটি বৈশ্বিক অটোমোবাইল হাব করে তোলা এবং আন্তর্জাতিক বাজারে এর রপ্তানিযোগ্যতা বাড়ানোর জন্য সরকারের দৃষ্টিভঙ্গি বাস্তবায়নের ক্ষেত্রে ভারত-এনসিএপি গাড়ির নিরাপত্তা মান গুরুত্বপূর্ণ। এই  অসাধারণ কৃতিত্ব সম্পর্কে মন্তব্য করে, শ্রী শৈলেশ চন্দ্র, এমডি, টাটা প্যাসেঞ্জার ইলেকট্রিক মোবিলিটি এবং টাটা মোটরস প্যাসেঞ্জার ভেহিকেলস, বলেছেন, “একদা কম আলোচিত, নিরাপত্তার বিষয়টি এখন ভারতীয় গাড়ি ক্রেতাদের জন্য একটি শীর্ষ অগ্রাধিকার করেছে। টাটা মোটরসে, নিরাপত্তা আমাদের ডিএনএ-তে নিহিত আছে, যা আমাদেরকে শিল্পের মানদণ্ডে পরিণত করেছে। আমরা নিরাপত্তা সংক্রান্ত আলোচনার ক্ষেত্রে অগ্রনী হয়েছি নিশ্চিত করেছি যে দাম নির্বিশেষে প্রতিটি গাড়িতে আমাদের প্রতিশ্রুতি প্রতিফলিত হয়। আমরা কঠোর সরকারী নিরাপত্তা মানকে স্বাগত জানাই এবং প্রথম প্রস্তুতকারক হিসেবে যানবাহন পাঠানোর জন্য এবং ভারত-এনসিএপি প্রোটোকলকে সেরা ফলাফলের সাথে নেতৃত্ব দিতে পেরে আমরা গর্বিত। আমরা পাঞ্চ ডট ইভি-তে ভারতের সবচেয়ে নিরাপদ বাহন- একটি ইভি তৈরি করতে পেরে আনন্দিত, যখন নেক্সন ইভি তার ৫-স্টার রেটিং সহ নিরাপত্তার উত্তরাধিকার অব্যাহত রেখেছে।

একত্রে, ভারত-এনসিএপি-এর অধীনে পরীক্ষিত আমাদের চারটি এসইউভি-ই ৫-স্টার রেটিং অর্জন করেছে, যা সমস্ত যাত্রীবাহী গাড়ীর অনুসরণ করার জন্য একটি মানদণ্ড নির্ধারণ করেছে। আগামী দিনে, নিরাপত্তার বিষয়ে আমাদের সক্রিয় অবস্থান অব্যাহত থাকবে, বিস্তৃত আরএন্ডডি দ্বারা সমর্থিত হবে যাতে আমাদের বিবর্তিত হতে সাহায্য করে এবং প্রতিটি রাস্তা ব্যবহারকারীর জন্য একটি নিরাপদ ভবিষ্যত তৈরির পথে নেতৃত্ব দিতে সক্ষম হয়। পাঞ্চ ডট ইভি, চালু হওয়ার পর থেকে, গ্রামীণ বাজারের ৩৫ মালিকেরা ইভি গাড়ীর প্রতি উৎসাহী এবং প্রথমবারের ক্রেতাদের জন্য বেশ আকর্ষনীয়। দীর্ঘ পরিসর, উন্নত কর্মক্ষমতা, অত্যাধুনিক প্রযুক্তি, এবং বৈশিষ্ট্যগুলির সমন্বয়ে যা সাধারণত তার নিজস্ব বিভাগে ২-৩ উপরে অবস্থান করছে, পাঞ্চ ডট ইভি তার পরিবারে ১০,০০০ গর্বিত সদস্যকে আকৃষ্ট করেছে। এটি কেবল সত্যিকারের বৈদ্যুতিক এসইউভি নয়; এটি ভবিষ্যত গতিশীলতার একটি সাহসী পদক্ষেপ। পাঞ্চ ডট ইভি সুবিধার দিক থেকেও উচ্চ স্কোর করে এবং তার ওজনের উপরে পাঞ্চ করে, একটি প্রিমিয়াম অভিজ্ঞতা প্রদান করে যা গ্রাহকদের কাছে গ্রহণযোগ্য।