COMEDK UGET এবং Uni-GAUGE-এর জন্য রেজিস্ট্রেশন খোলা হয়েছে

COMEDK UGET এবং Uni-GAUGE প্রবেশিকা পরীক্ষা রবিবার 28 মে 2023-এ অনুষ্ঠিত হবে, এটি যথাক্রমে 150 টিরও বেশি ইঞ্জিনিয়ারিং কলেজ এবং 50+ খ্যাতিমান প্রাইভেট বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য একটি সম্মিলিত পরীক্ষা। কর্ণাটক আনএডেড প্রাইভেট ইঞ্জিনিয়ারিং কলেজ অ্যাসোসিয়েশন (KUPECA) এবং B.E/B.Tech programs প্রদানকারী Uni-GAUGE সদস্য বিশ্ববিদ্যালয়গুলির সাথে অনুমোদিত কলেজগুলির জন্য প্রবেশিকা হিসাবে এই পরীক্ষাটি পরিচালিত হবে৷ পরীক্ষাটি ভারত জুড়ে 150 টিরও বেশি শহরে 400 টিরও বেশি পরীক্ষা কেন্দ্র সহ অনলাইনে পরিচালিত হবে। এটি আশা করছে এই বছর 1,00,000 এরও বেশি শিক্ষার্থী এই পরীক্ষায় অংশ নেবে।

আবেদনকারীরা www.comedk.org বা www.unigauge.com-এ রেজিস্টার করতে পারেন। অনলাইন আবেদন প্রক্রিয়া 15 ফেব্রুয়ারি, 2023 থেকে 24 এপ্রিল, 2023 পর্যন্ত খোলা থাকবে। এই বছর ComedK COMED KARES ও চালু করেছে, এই উদ্যোগটি অংশগ্রহণকারী প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের দক্ষতা বৃদ্ধির কোর্সের মাধ্যমে চাকরির জন্য প্রস্তুত হতে সহায়তা করবে। COMED KARES কর্ণাটকে আটটি ইনোভেশন হাব স্থাপন করেছে যার মধ্যে 4টি বেঙ্গালুরুতে এবং বাকিগুলি মাইসুরু, কালাবুরাগী, ম্যাঙ্গালোর এবং বেলগাউমে অবস্থিত৷

প্রতিটি হাব একটি 5000 বর্গ-ফুট অত্যাধুনিক কেন্দ্রে অবস্থিত। এই উদ্যোগের ফলে কর্ণাটক বেসরকারি ইঞ্জিনিয়ারিং কলেজগুলিতে দক্ষতা-ভিত্তিক প্রশিক্ষণ প্রদানকারী প্রথম রাজ্য হয়ে উঠেছে। ERA ফাউন্ডেশনের সিইও মিঃ পি. মুরলীধর আরো বলেছেন, “Uni-GAUGE একটি টেস্টিং প্ল্যাটফর্ম হিসাবে ন্যায্যতা এবং বস্তুনিষ্ঠতার সর্বোচ্চ মান পূরণ করার জন্য কঠোরভাবে ডিজাইন করা হয়েছে এবং আগামীকালের কর্মশক্তির সামগ্রিক উন্নয়নের প্রতি আমাদের অংশিদারিত্বর বিষয়ে আমরা গর্বিত।”