এক পায়ে শ্রীলঙ্কাকার বিরুদ্ধে পাকিস্তানকে ম্যাচ জিতালেন রিজ়ওয়ান

শ্রীলঙ্কার বিরুদ্ধে ৩৪৫ রানের লক্ষ্য তাড়া করে জয় ছিনিয়ে নিলেন বাবর আজমেরা। পেশিতে টান ধরায় কার্যত এক পায়ে ব্যাট করে পাকিস্তানকে জেতালেন মহম্মদ রিজ়ওয়ান।  চাপের মুখে খারাপ ফিল্ডিংয়ের মাশুল দিয়ে হারতে হল দাসুন শনাকার দলকে। টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত  নিয়েছিল শ্রীলঙ্কার অধিনায়ক।

প্রথমে ব্যাট করতে নেমে পাকিস্তানের সামনে জয়ের জন্য ৩৪৫ রানের লক্ষ্য রাখে শ্রীলঙ্কা। শ্রীলঙ্কার ইনিংসের মূল কান্ডারি তিন নম্বরে নামা কুশল মেন্ডিস এবং চার নম্বরে নামা সাদিরা সমরবিক্রম দুজনেই শতরান করেন। মেন্ডিস করলেন ৭৭ বলে ১২২ রান এবং সমরবিক্রম করলেন ৮৯ বলে ১০৮ রান।

অন্যদিকে পাকিস্তান ব্যাট করতে নামলে তাদের শুরুটা ভাল হয়নি। শ্রীলঙ্কার বিরুদ্ধেও ব্যর্থ হন পাকিস্তানের দুই ওপেনার ইমাম উল হক এবং অধিনায়ক বাবর আজম। তবে পাকিস্তানের হয়ে জবাব দিলেন আবদুল্লা শফিক এবং রিজ়ওয়ানের ব্যাট। এ দিন বিশ্বকাপে অভিষেক হল আবদুল্লার।  সেই ম্যাচে চাপ সামলে তরুণ ব্যাটার এক দিনের ক্রিকেটে প্রথম শতরান তুলে নিলেন। তিনি  ১০৩ বলে ১১৩ রানের একটি অনবদ্য ইনিংস  খেলেন। শুধু তাই নয় তৃতীয় উইকেটে রিজ়ওয়ানের সঙ্গে ১৭৬ রানের জুটি তৈরি করে দলের জয়ের সম্ভাবনাও তৈরি করে দিলেন এবং শেষ পর্যন্ত রিজ়ওয়ান ২২ গজে থেকে দলের জয় এনে দিলেন।