সর্বানন্দ সোনোয়াল SCO-র প্রথম আন্তর্জাতিক সম্মেলনের উদ্বোধন করেন

সাংহাই সহযোগিতা সংস্থার (SCO) অধীনে প্রথম ‘B2B গ্লোবাল কনফারেন্স এবং ট্র্যাডিশনাল মেডিসিন এক্সপো উদ্বোধন করলেন কেন্দ্রীয় বন্দর, নৌপরিবহন ও জলপথ মন্ত্রী সর্বানন্দ সোনোয়াল। চারদিন ধরে চলবে এই মেডিসিন এক্সপো। উদ্বোধনী অধিবেশনে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় আয়ুষ এবং মহিলা ও শিশু উন্নয়ন প্রতিমন্ত্রী ডঃ মহেন্দ্রভাই মুঞ্জপাড়া, মায়ানমারের স্বাস্থ্য মন্ত্রী ডাঃ থেতখাইং উইন, মালদ্বীপের উপ-স্বাস্থ্য মন্ত্রী সাফিয়া মোহম্মদ সাইদ প্রমুখ। 

উল্লেখ্য, এই প্রথম ১৭টি দেশের ১৫০ জনেরও বেশি প্রতিনিধি এই ধরনের আন্তর্জাতিক শীর্ষ সম্মেলনে যোগ দিচ্ছেন। আর্মেনিয়া, বাহরাইন, ইরান, কাজাখস্তান, কিরগিজস্তান, মালদ্বীপ, মঙ্গোলিয়া, নেপাল, মায়ানমার, শ্রীলঙ্কা, তাজিকিস্তান, সংযুক্ত আরব আমিরাত ও উজবেকিস্তানের প্রতিনিধিরা ব্যক্তিগতভাবে এই মেডিসিন এক্সপোতে অংশ গ্রহণ করেছেন।

গতকাল কার্টেন রেজার প্রেস কনফারেন্সে বক্তব্য রাখতে গিয়ে  মন্ত্রী সর্বানন্দ সোনোয়াল বলেন, ভারতের SCO কাউন্সিলের সভাপতিত্বে আয়ুষ মন্ত্রকের অধীনে আয়োজিত এই গুরুত্বপূর্ণ B2B সম্মেলন এবং ট্র্যাডিশনাল মেডিসিন এক্সপোতে যোগদানের জন্য বিভিন্ন SCO দেশের স্বাস্থ্যমন্ত্রী, বিশেষজ্ঞ, কর্মকর্তা, ব্যবসায়িক প্রতিনিধিদের শুভেচ্ছা জানাতে পেরে আমি আনন্দিত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *