পশ্চিমবঙ্গের নাগরিকদের জন্য বিনামূল্যে স্বাস্থ্য শিবিরের আয়োজন করেছে সত্য শক্তি ফাউন্ডেশন

সত্য শক্তি ফাউন্ডেশন, সত্যা মাইক্রোক্যাপিটাল লিমিটেডের সাথে সহযোগিতায় পশ্চিমবঙ্গের নাগরিকদের প্রতিরোধমূলক স্বাস্থ্যসেবা সম্পর্কে সচেতনতা বাড়াতে এবং একটি সুস্থ সমাজ গড়ে তুলতে একটি মেগা হেলথ চেক-আপ ড্রাইভ আয়োজন করেছে সম্পূর্ণ বিনামূল্যে। এই মেগা হেলথ চেক-আপ ড্রাইভের অধীনে, রাজ্যের তিনটি জায়গায় অর্থাৎ বাহানগেরা, ছোটোজিয়াপুর এবং জলেশ্বর কলোনতে এই শিবিরের আয়োজন করা হয়েছিল, যেখানে প্রায় ৩০০ জন ব্যক্তিকে পরিষেবা দেওয়া হয়েছে। শিবিরগুলি সংশ্লিষ্ট এলাকার ক্লাব হাউসে অনুষ্ঠিত হয়েছে, যেখানে এমবিবিএস চিকিৎসকরা বিনামূল্যে স্বাস্থ্য সুবিধা প্রদান করে।

এখানে নারী ও শিশু স্বাস্থ্য থেকে শুরু করে খাদ্য ও পুষ্টি, জেনেরিক ওষুধ গ্রহণ, রক্তচাপ এবং ওজন ইত্যাদির মতো গুরুত্বপূর্ণ পরীক্ষা-নিরীক্ষা ইত্যাদি বিষয়গুলির জন্য চিকিৎসকরা পরামর্শ দেন এবং সুস্বাস্থ্য বজায় রাখতে স্বাস্থকর পরিবর্তনগুলি ঘটানোর জন্য উত্সাহিত করেছিল। এই উদ্যোগের বিষয়ে চিন্তাভাবনা শেয়ার করে, সত্য শক্তি ফাউন্ডেশনের ডিরেক্টর এবং সিইও শিখা শর্মা বলেছেন, “এই শিবিরটি হল এমন লোকেদের সহায়তা করার জন্য আয়োজন করা হয়েছিল যারা তাদের স্বাস্থ্যের প্রতি অসচেতন এবং অল্প পরিমানে আয় করে। আমরা তাদের সহায়তা করতে এই শিবিরগুলি সম্পূর্ণ বিনামূল্যে আয়োজন করতে পেরে আনন্দিত। আশা করছি, ভবিষ্যতেও যাতে এই ধরনের আরও স্বাস্থ্য শিবিরের আয়োজন করতে পারি। এছাড়াও, আমি শ্রী বিবেক তিওয়ারি, এমডি, সিআইও এবং সিইও, সত্যমাইক্রোক্যাপিটাল- কে এই উদ্যোগে আমাদের সমর্থন করার জন্য ধন্যবাদ জানাই৷”

একজন অংশগ্রহণকারী এই বিষয়ে মন্তব্য করেছেন, “এই ধরনের বিনামূল্যে স্বাস্থ্য শিবিরগুলি ঘন ঘন আয়োজন করা উচিত, যাতে গ্রামীণ জনগণ প্রতিরোধমূলক স্বাস্থ্যসেবার সুবিধাগুলি পেতে পারে৷”