ভারতীয় পর্যটকদের আরব ঘোড়ার জন্য ‘স্পেক্টাকুলার সৌদি’ প্রচারাভিযান লঞ্চ করেছে আরব

ভারতে ‘স্পেকটাকুলার সৌদি’ প্রচারাভিযান চালু করেছে সৌদি আরব। এই দেশের আতিথেয়তা তুলে ধরে সৌদি আর বিভিন্ন ডিজিটাল প্ল্যাটফর্ম এবং টিভি চ্যানেল জুড়ে দেশের বিভিন্ন গন্তব্য এবং ইভেন্টের প্রচার করে ১২টি বাণিজ্য অংশীদারের কাছ থেকে একচেটিয়া প্যাকেজ অফার করছে। সৌদির জাতীয় পর্যটন ব্র্যান্ড, ‘সৌদি ওয়েলকাম টু আরাবিয়া’, ভারতীয় বাজারের জন্য প্রথম তার এই প্রচারাভিযান চালু করেছে, ‘স্পেকটাকুলার সৌদি’।

এই প্রচারাভিযানটি সারা দেশ জূড়ে ইংরেজিতে লঞ্চ হচ্ছে, ক্যাম্পেইনের ভিজ্যুয়ালগুলি সৌদির অনন্য আকর্ষণ যেমন প্রাচীন স্থাপত্য, লোহিত সাগরের জল এবং ঐতিহাসিক রাস্তাগুলিকে তুলে ধরেছে। এটি সৌদির উন্মুক্ত এবং সংস্কৃতিকে তুলে ধরে, যা ভারতীয় আতিথেয়তার একেবারে অনুরূপ। এটি ভারতীয় পর্যটকদের সৌদির অজানা স্থান, সমৃদ্ধ ঐতিহ্য এবং আধুনিক বিস্ময়গুলিকে দেখাতে আমন্ত্রণ জানিয়েছে।

ভারত সৌদি আরবে অবসর সফরে ২৪০% বৃদ্ধি পেয়েছে, যা দেশটিতে ভ্রমণ করা সহজ করে তুলেছে। ৩৩০ টিরও বেশি সরাসরি সাপ্তাহিক ফ্লাইট এবং ৮ টি এয়ারলাইন অপারেটর সহ, মার্কিন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য বা শেনজেন দেশ থেকে বৈধ পর্যটক বা ব্যবসায়িক ভিসা সহ ভারতীয়রা সৌদি আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছানোর পরে একটি ইভিসার জন্য আবেদন করতে পারেন। যারা যোগ্য নয় তারা ভারত জুড়ে ১১টি তাশির কেন্দ্রের মাধ্যমে আবেদন করতে পারে। একটি বিনামূল্যের স্টপওভার ভিসা ৯৬ ঘন্টা পর্যন্ত উপলব্ধ।

প্রচারাভিযানের বিষয়ে সৌদি পর্যটন কর্তৃপক্ষের এপিএসি মার্কেটের প্রেসিডেন্ট আলহাসান আলদাববাগ বলেন, “ভারতীয় ভ্রমণকারীরা সৌদি আরবে অনন্য গন্তব্য, সংস্কৃতি এবং গ্যাস্ট্রোনমি অন্বেষণ করতে আগ্রহী, বিশেষ করে ইউনেস্কো ওয়ার্ল্ড হেরিটেজ সাইট যেমন দিরিয়া, আল বালাদ এবং আলউলায় হেগ্রা। সৌদি ২০৩০ সালের মধ্যে ভারতকে সেরা উৎস বাজার গড়ে তুলবে। এই দেশের আতিথেয়তা এবং ভারতীয় সংস্কৃতির প্রতি প্রতিশ্রুতি এটিকে ভারতীয় দর্শনার্থীদের জন্য প্রকৃত অর্থে আরবের হৃদয়ের অভিজ্ঞতার জন্য একটি আদর্শ গন্তব্য করে তুলেছে।” ভারতে ১২ টি ট্রেড পার্টনারের কাছ থেকে এক্সক্লুসিভ প্যাকেজ এবং অফার সহ আপনার পরবর্তী যাত্রা বুক করতে https://www.visitsaudi.com/en/campaigns/india – এ ভিজিট করুন।