নর্থ বেঙ্গল সাইন্স সেন্টারের উদ‍্যোগে অনুষ্ঠিত হলো সাইন্স এক্সিবিশন

জলপাইগুড়ি:- করোনার পর আবার দীর্ঘ চার বছর পর স্কুলে সাইন্স এক্সিবিশন পোগ্রাম। উৎসাহে আনন্দে পড়ুয়ারা।নর্থ বেঙ্গল সাইন্স সেন্টারের উদ‍্যোগে বেলাকোবা হাইস্কুলে অনুষ্ঠিত হলো সাইন্স এক্সিবিশন পোগ্রাম। সোমবার এবং মঙ্গলবার দুদিন ধরে স্কুলে এই অনুষ্ঠান চলবে। করোনা মহামারির আগে ২০১৯ সালে শেষ বারের মতো স্কুলে এই সাইন্স এক্সিবিশন পোগ্রাম অনুষ্ঠিত হয়েছিল। এরপর দীর্ঘ চার বছর পর সাইন্স এক্সিবিশন হওয়ায় খুশীর পাশাপাশি উৎসাহি স্কুলের পড়ুয়ারা।

পড়ুয়াদের বক্তব্য, বিজ্ঞান নিয়ে অনেক কিছু বই এর পাতায় পরি তবে প‍্যাট্রিকাল ভাবে দেখা সম্ভব হয়ে ওঠে না। এই সাইন্স এক্সিবিশন পোগ্রামের ফলে আমাদের সুবিধা হবে।মাঝেমধ্যে এই রকম পোগ্রাম ফের স্কুলে অনুষ্ঠিত হওয়ার দাবি জানিয়েছে পড়ুয়ারা।স্কুলে ছোটোদের পাশাপাশি বড়োরাও এই ধরনের পোগ্রামে যথেষ্ট উৎসাহি বলে মন্তব্য করেন স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক কৌষিক ঘোষ।

 উৎসাহি পড়ুয়াদের প‍্যাট্রিকেলের পাশাপাশি বিজ্ঞান বিষয়ে লেকচার এবং বিজ্ঞান ভিত্তিক শর্ট ফিল্মও দেখানো হবে বলে জানান সাইন্স কমিউনিকেটেড আধিকারিক  দেবাশীষ মন্ডল। সব মিলিয়ে স্কুলে এই ধরনের পোগ্রামে উৎসাহি দেখা মিলল বেলাকোবা উচ্চ বিদ‍্যালয়ের পড়ুয়াদের মধ্যে।