ব্রহ্মাকুমারী ইশ্বরীয় বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে পালিত হল শিব জয়ন্তী উৎসব

বিভিন্ন অনুষ্ঠানে‌র মধ্য দিয়ে জলপাইগুড়ি‌তে শিব জয়ন্তী উৎসব পালন করলো ব্রহ্মাকুমারী ইশ্বরীয় বিশ্ববিদ্যালয়ের সদস্যরা। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জলপাইগুড়ি পুরসভার চেয়ারপার্সন পাপিয়া পাল। শনিবার শিব জয়ন্তী উৎসবের আয়োজন করা হয় ব্রহ্মাকুমারী ইশ্বরীয় বিশ্ববিদ্যালয়ের জলপাইগুড়ি‌র শিল্প সমিতি পাড়ার নিজস্ব ভবনে। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শতাধিক ভাই ও বোনেরা।

ঈশ্বরীয় ভাবনা‌র মধ্য দিয়ে মানুষের মধ্যে শান্তির বার্তা ছড়িয়ে দেওয়া‌‌র বিষয়টি নিয়ে সন্তোষ প্রকাশ করেন চেয়ারপার্সন পাপিয়া পাল। এই নিয়ে উদ‍্যোক্তা‌দের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি। ব্রহ্মাকুমারী সেন্টারে এদিন বেশ জাঁকজমকপূর্ণ ভাবেই শিব চতুর্দশী উৎসব পালন করা হয়। জলপাইগুড়ির পুরসভার চেয়ারপার্সন পাপিয়া পাল ছাড়াও উপস্থিত ছিলেন পিএফ কমিশনার সহ ব্রহ্মাকুমারী সেন্টারের ভাই-বোনেরা।

শিব জয়ন্তী উৎসব উপলক্ষে সেখানকার পতাকা উত্তোলন করা হয়। অনুষ্ঠানে‌র সূচনা করতে গিয়ে বক্তব্য রাখেন পুরসভার চেয়ারপার্সন পাপিয়া পাল। তিনি বলেন, মানুষের ধ্যান ও জ্ঞান দরকার। এতে মানুষের মধ্যে ভালবাসার ভাবনা তৈরি হয়। এজন্য আসুন সবাই একবদ্ধ হয়ে ব্রহ্মাকুমারী সেন্টারের রীতি নিয়মের মধ্যে আবদ্ধ হই। এই রীতি নিয়ম মানুষকে জীবনের পথে এগিয়ে নিয়ে যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *