শ্রী রাজীব চন্দ্রশেখর তৃতীয় EdWG মিট উদ্বোধন করেন

ভারত G20 প্রেসিডেন্সির অধীন ওড়িশ্যার ভুবনেশ্বরে অনুষ্ঠিত তৃতীয় এডুকেশন ওয়ার্কিং গ্রুপ / EdWG-র অধীনে আয়োজিত ফিউচার অফ ওয়ার্ক প্রদর্শনীর দ্বিতীয় দিনের উদ্বোধন করলেন রাজ্যের দক্ষতা উন্নয়ন, উদ্যোক্তা,  ইলেকট্রনিক্স এবং তথ্য বিভাগের প্রতিমন্ত্রী রাজীব চন্দ্রশেখর। উদ্বোধনের পর সম্পূর্ণ প্রদর্শনীটি ঘুরে দেখেন মন্ত্রী। উল্লেখ্য, ফিউচার অফ ওয়ার্ক প্রদর্শনী শুরু হয়েছে ২৩ এপ্রিল। চলবে ২৮ এপ্রিল পর্যন্ত।  

প্রায় ৭০টি সরকারি এবং বেসরকারি কোম্পানি এই প্রদর্শনীতে অংশ গ্রহণ করেছে এবং বিভিন্ন মডেলের সাথে কোম্পানিগুলি ভবিষ্যতের আধুনিক কর্মক্ষেত্রে ধরন গুলি তুলে ধরেছে। প্রদর্শনীতে অংশগ্রহণকারী কোম্পানি গুলি হল- MeitY, National Skill Development Corporation (NSDC),  UNICEF, NCERT, NIT Rourkela, IIT ভুবনেশ্বর, ওড়িশার কিছু স্টার্ট আপ প্রভৃতি। এই প্রদর্শনিতে কাজের  ভবিষ্যতকে তিনটি সেক্টরে ভাগ করা হয়েছে।

এই সেক্টর তিনটি হল- এগ্রিকালচার, মোবিলিটি ও হেলথকেয়ার। যার মধ্যে রয়েছে  মেটাভার্স, রিভার্স ইঞ্জিনিয়ারিং এবং অটোমেটিক ডিজাইন সলিউশনস, ড্রোন প্রযুক্তি, এডি-টেক সলিউশনস এআর/ভিআর, শিল্প ৪.০ দক্ষতা, আঞ্চলিক শিক্ষা- ভিত্তিক প্রযুক্তি সমাধান, ভার্চুয়াল ইন্টার্নশিপ সলিউশন প্রভৃতি।