সৌর-চালিত স্ট্রিটলাইট ইনস্টল করার জন্য ESAF-এর সাথে কাজ করেছে Signify

আলোর দুনিয়ার শীর্ষ স্থানীয় কোম্পানি সিগনিফাই স্থানীয় নাগরিকদের নিরাপত্তা বাড়াতে অসমের মাজুলি দ্বীপের ৪৩টি গ্রামকে সোলার সিস্টেম তথা সৌর শক্তির সাহায্যে আলোকিত করেছে৷ যার ফলে মাজুলি দ্বীপের প্রায় ৩২,০০০-এর  বেশি উপকৃত হয়েছেন। ইভাঞ্জেলিক্যাল সোশ্যাল অ্যাকশন ফোরাম / ESAF-এর সাথে পার্টনারশিপের মাধ্যমে এই প্রকল্পটি কোম্পানির হর গাঁও রোশন CSR প্রোগ্রামের অংশ, যা গ্রামীণ উন্নয়নের বিষয়ে কাজ করে। 

বিশ্বের বৃহত্তম নদী দ্বীপগুলির মধ্যে অন্যতম হল মাজুলি। যা অসমের সাংস্কৃতিক রাজধানী হিসেবে পরিচিত।  কিন্তু প্রতি বছর বর্ষায় ব্রহ্মপুত্র নদীর জলে প্লাবিত হওয়ায় মূল ভূখণ্ড থেকে এই দ্বীপটি বিচ্ছিন্ন হয়ে যায়। শুধু তাই নয়  সূর্যাস্তের পর, দ্বীপটি অন্ধকারের ডুবে যায়। এই অবস্থায় রাতের অন্ধকারে চরম নিরাপত্তহীনতায় ভোগেন দ্বীপের মানুষ।

এই অসুবিধা দুর করতেই ১০০টি সৌর-চালিত স্ট্রিটলাইট ইনস্টল করার জন্য ESAF-এর সাথে কাজ করেছে Signify। প্রকল্পটি শেষ হল প্রায় ৩২,০০০ এরও বেশি মানুষ উপকৃত হবেন। এছাড়াও কোম্পানিটি  কেরোসিন বাতিগুলির পরিবর্তে বাড়িগুলিকে আলোকিত করতে ২,০০০ সোলার পোর্টেবল ল্যাম্পও দান করেছে৷