এসএলএটি ২০২৫-এর রেজিস্ট্রেশন সম্পর্কিত তথ্যের জন্য নতুন ঘোষণা এসআইইউ-এর

সিম্বিওসিস ইন্টারন্যাশনাল (ডিমড ইউনিভার্সিটি) সিম্বিওসিস ল অ্যাডমিশন টেস্ট (এসএলএটি) ২০২৫-এর জন্য রেজিস্ট্রেশন প্রক্রিয়া চালু করেছে, এটি আইন প্রোগ্রামগুলির জন্য একটি অত্যন্ত মর্যাদাপূর্ণ প্রবেশিকা পরীক্ষা। পরীক্ষাটি বর্তমানে ১৩ এবং ১৫ ডিসেম্বরের জন্য নির্ধারিত, এটি তার ঐতিহ্যগত মে টাইমলাইন থেকে একটি স্থানান্তর। সম্ভাব্য প্রার্থীরা অফিসিয়াল এসএলএটি ওয়েবসাইটে আরও তথ্য পেতে পারেন। উপরন্তু, মূল্যায়নের জন্য বিবেচিত সেরা স্কোর সহ পরীক্ষাটি দুবার পরিচালিত হবে।

সিমবায়োসিস এন্ট্রান্স টেস্ট (এসএলএটি), পূর্বে সিম্বিওসিস এন্ট্রান্স টেস্ট (এসইটি) এর অংশ ছিল, এটি পুনে, হায়দ্রাবাদ, নয়ডা এবং নাগপুরের চারটি মর্যাদাপূর্ণ সিম্বিওসিস ল স্কুলে ভর্তির জন্য প্রবেশিকা পরীক্ষা এবং এটি স্নাতক আইন প্রোগ্রামের জন্য ব্যবহৃত হয়। ৭৭টি ভারতীয় শহরে পরিচালিত এই পরীক্ষাটি ৬০ টি প্রশ্নের সাথে ৬০-মিনিটের কম্পিউটার-ভিত্তিক টেস্ট (CBT) -এর মাধ্যমে প্রার্থীদের যোগ্যতা মূল্যায়ন করবে। পরীক্ষাটিতে লজিক্যাল রিজনিং, লিগ্যাল রিজনিং, অ্যানালিটিক্যাল রিজনিং, রিডিং কম্প্রিহেনশন এবং সাধারণ জ্ঞান বিভাগে ১২ টি করে প্রশ্ন থাকবে।

এই পরীক্ষার রেজিস্ট্রেশন ফি ২২৫০ টাকা এবং প্রার্থীদের কলেজ নির্বাচনের জন্য অতিরিক্ত ১০০০ টাকা ফি জমা করতে হবে। তবে অন্যান্য আইন প্রবেশিকা পরীক্ষার মতন, এসএলএটি ২০২৫-এ নেগেটিভ মার্কিং নেই। রেজিস্ট্রেশন করতে এসএলএটি-এর অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করুন এবং ‘রেজিস্টার’ এ ক্লিক করুন। এসএলএটি ২০২৫-এর গুরুত্বপূর্ণ তারিখগুলির মধ্যে রয়েছে ২২ নভেম্বর রেজিস্ট্রেশনের শেষ তারিখ, ৩ ডিসেম্বর লাইভ অ্যাডমিট কার্ড রিলিজ এবং এই বছরের ২৬ ডিসেম্বর, ফলাফল ঘোষণা৷

এসআইইউ, এই এসএলএটি পরীক্ষাকে ডিসেম্বরের সময়সূচীতে স্থানান্তরিত করেছে, যার লক্ষ্য আইনের শিক্ষার্থীদের জন্য একাডেমিক অভিজ্ঞতা বাড়ানো, এবং তাদের ভালো প্রস্তুতির সুযোগ এবং পরীক্ষা-নিরীক্ষার সুযোগ প্রদান করা।

এসএলএটি ২০২৫সম্পর্কে আরও বিস্তারিত জানতে http://slat-test.org/ ভিজিট করুন।