জীবনে খুশির অন্যতম বিকল্প হল Snapchat

হ্যাপিনেস তথা জীবনে খুশির অন্যতম বিকল্প হল Snapchat।  Snapchat-এর ফ্রেন্ডলি ডিজাইন, প্রাইভেসি, ভিজ্যুয়াল কমিউনিকেশন এবং  ক্ষণস্থায়ী মেসেজ প্রক্রিয়া যা  ব্যবহারকারীদের জীবনে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। এই বৈশিষ্ট্যের জন্যই প্রতি মাসে দেশের জনসংখ্যার প্রায় ৭৫০ মিলিয়ন Snapchat-এর পরিষেবার প্রতি আকৃষ্ট হচ্ছে। ২০২৩ –এ অনুষ্ঠিত স্ন্যাপ পার্টনার সামিটে Snapchat-এর কিছু নতুন এবং গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্য গুলি তুলে ধরা হয়েছ। যার মধ্যে উল্লেখযোগ্য কয়েকটি বৈশিষ্ট্য হল- কলিং, স্টোরি এবং স্ন্যাপ ম্যাপ।     

একটি সার্ভেতে দেখা গেছে প্রতি মাসে ১০০ মিলিয়নেরও বেশি লোক স্ন্যাপচ্যাটার ভয়েস এবং ভিডিও কলিংয়ের মাধ্যমে তাদের প্রিয় জনের সাথে যোগাযোগ রাখে। স্ন্যাপচ্যাটের নতুন কলিং লেন্সগুলি ব্যবহারকারীদের কথা বলার সময় গ্রিড ফ্রি পরিষেবা প্রদান করে। এছাড়াও একই ফ্রেমে অর্থাৎ কলিংয়ের সময়ে ব্যবহারকারীরা একই সাথে যেমন গেম খেলতে ও পাজল সমাধান করতে পারবেন।   

Snapchat-এর আপগ্রেড স্টোরি ভার্সনে রয়েছে ‘আফটার ডার্ক’ অপশন। যার ফলে ব্যবহারকারীরা এখন থেকে আড্ডার সুন্দর মুহূর্ত গুলি শেয়ার করতে পারবেন। স্ন্যাপ ম্যাপের মাধ্যমে এখন থেকে ব্যবহারকারীরা 3D ভিশনের মাধ্যমে খুব সহজেই যে কোন লোকেশন খুঁজে বের করতে পারবেন।