টাটা এআইএ লাইফ ইন্স্যুরেন্স উদ্ভাবনী মেয়াদী বীমা পরিকল্পনা চালু করেছে

টাটা এআইএ লাইফ ইন্স্যুরেন্স, একটি বিশিষ্ট ভারতীয় বীমাকারী, ‘সম্পূর্ণ রক্ষা প্রতিশ্রুতি’ চালু করেছে, একটি নতুন মেয়াদী বীমা যা উদ্ভাবনী বৈশিষ্ট্য এবং সুবিধা প্রদান করে। এই সম্পূর্ণ রক্ষা প্রতিশ্রুতি বীমা, তাত্ক্ষণিকভাবে টাকা প্রদানের প্রস্তাব দেয়৷ এটি জরুরী খরচের বহন করার ক্ষেত্রে পরিবারগুলিকে মৃত্যুর দাবির ক্ষেত্রে ৩ লক্ষ টাকা পর্যন্ত জরুরী খরচ বহন করে। শুধু তাই নয়, এটি গ্রাহকদের বার্ষিক প্রিমিয়াম পরিশোধে অসুবিধার ক্ষেত্রে ১২ মাস প্রিমিয়াম পিছিয়ে দেওয়ার অনুমতি দেয়। গ্রাহকদের ক্যানসারের মতো একটি টার্মিনাল অসুখ ধরা পড়লে, কোম্পানি তাদের নিশ্চিত রাশির ৫০% পর্যন্ত দেয়, এমনকি ভবিষ্যতে প্রিমিয়াম মওকুফ করা হয় এবং পলিসি বেনিফিট ক্রমাগত জমা হতে থাকে।

সম্পূর্ণ রক্ষা প্রতিশ্রুতি দুটি বিকল্প সহ ১০০ বছর পর্যন্ত কভারেজ অফার করে: লাইফ প্রমিজ এবং লাইফ প্রমিজ প্লাস। গ্রহকরা তাদের মৃত্যুর ক্ষেত্রে একটি ডেথ বেনিফিট বেছে নিতে পারেন, যা পরিপক্কতার পরে, তাদের প্রিমিয়ামের ১০০% ফিরিয়ে দেয়। এই নীতিতে টার্মিনাল ইলনেস দাবির জন্য একটি পেয়ার অ্যাক্সিলারেটর বেনিফিটও অন্তর্ভুক্ত রয়েছে। এছাড়াও, পণ্যটি একটি লাইফ স্টেজ সুবিধা অফার করে, যা পলিসিধারকদের বিবাহ, সন্তানের জন্ম/দত্তক নেওয়া বা হোম লোন বিতরণের মতো গুরুত্বপূর্ণ জীবনের পর্যায়েও কভারেজ প্রদান করে।

সম্পূর্ন রক্ষা প্রতিশ্রুতি চালু করার বিষয়ে মন্তব্য করে, টাটা এআইএ-এর প্রেসিডেন্ট এবং চিফ ফাইন্যান্সিয়াল অফিসার সমিত উপাধ্যায় বলেছেন, “টাটা এআইএ-তে আমরা সম্পূর্ন রক্ষা প্রতিশ্রুতি প্রবর্তন করতে পেরে আনন্দিত, একটি নতুন মেয়াদী বীমা পরিকল্পনা যা ভোক্তাদের ক্রমবর্ধমান চাহিদা পূরণ করে। এটি তাৎক্ষণিক অর্থ প্রদান, অন্তর্নির্মিত টার্মিনাল অসুস্থতার সুবিধা এবং ভবিষ্যতের প্রিমিয়াম মওকুফের অফার করে। এই বীমার মাধ্যমে আমাদের লক্ষ্য গ্রাহকদের একটি উদ্বেগমুক্ত জীবনযাপন করতে এবং সমস্ত পরিস্থিতির জন্য প্রস্তুত থাকতে সহায়তা করা।”