‘২০৪৭ সালের মধ্যে সকলের জন্য বীমা’র লক্ষ্যে টাটা এআইএ ‘র উদ্যোগ

বীমা সচেতনতা এবং বীমার অনুপ্রবেশ বৃদ্ধির জন্য টাটা এআইএ লাইফ ইন্স্যুরেন্স পশ্চিমবঙ্গে সক্রিয়ভাবে কাজে নেমেছে। এর সফল রূপায়ণের জন্য তারা আইআরডিএআই-এর ‘২০৪৭ সালের মধ্যে সকলের জন্য বীমা’ কর্মসূচির সঙ্গে একযোগে কাজ চালিয়ে যাচ্ছে। পশ্চিমবঙ্গের অন্যতম শীর্ষস্থানীয় বীমাকারী সংস্থা হিসেবে টাটা এআইএ সম্ভাব্য গ্রাহকদের বীমার সঙ্গে জড়িত করতে ও জীবন বীমার সুবিধা সম্পর্কে তাদের বোঝানোর জন্য বিভিন্ন কৌশলী উদ্যোগ নিয়েছে।

টাটা এআইএ যেসব উল্লেখযোগ্য উদ্যোগ গ্রহণ করেছে সেগুলির মধ্যে আছে – (ক) ক্যারিয়ার অপর্চুনিটি প্রেজেন্টেশনস: জীবন বীমা উপদেষ্টা নিয়োগের জন্য শিলিগুড়ি ও কৃষ্ণনগরে অনুষ্ঠানের আয়োজন করেছিল টাটা এআইএ, যে অনুষ্ঠানে প্রায় ৭০ জন অংশগ্রহণ করেছিলেন। (খ) বীমারথ: ইন্ডাসইন্ড ব্যাংকের সহযোগিতায় পরিচালিত একটি লক্ষ্যণীয় অন-গ্রাউন্ড উদ্যোগ, যার সঙ্গে ৫,০০০-এরও বেশি সম্ভাব্য গ্রাহকদের প্রচারমূলক ভ্যানের মাধ্যমে ও আউটরিচ কার্যক্রমে জড়িত করা সম্ভবপর হয়েছে। (গ) পার্টনারশিপ: জীবন বীমা সমাধান ও সেগুলির সুবিধা সম্পর্কে সচেতনতা বাড়াতে চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস অ্যাসোসিয়েশন অফ মালদা ও বেঙ্গল চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সঙ্গে সহযোগিতার বন্ধনে আবদ্ধ হয়েছে টাটা এআইএ।

চলতি উদ্যোগসমূহ – (ক) মাসিক বীমা দিবস: জীবন বীমা সম্পর্কে গ্রাহকদের শিক্ষিত করতে মাসিক অনুষ্ঠান। (খ) সোশ্যাল মিডিয়া প্রচারণা: স্থানীয় থিম ও আইকন ব্যবহার করে পশ্চিমবঙ্গে ২ মিলিয়নেরও বেশি ব্যবহারকারীর কাছে পৌঁছে যাওয়া। (গ) কমন সার্ভিস সেন্টার (সিএসসি) নেটওয়ার্ক: গ্রামীণ এলাকায় জীবন বীমা সমাধান বিতরণের জন্য ভিএলই ব্যবহার করা। টাটা এআইএ এইসব প্রচেষ্টার মাধ্যমে সফলভাবে পশ্চিমবঙ্গে তার অনুপ্রবেশ বাড়িয়ে তুলতে পেরেছে এবং ২০২৪ সালের জুলাই পর্যন্ত ১১,০০০ এরও বেশি গ্রাহকের জীবন সুরক্ষিত করতে সক্ষম হয়েছে।