টাটা মোটরসের ৫ লক্ষ যানবাহনে এবার ফ্লিট এজ প্রযুক্তি

ভারতের বৃহত্তম বাণিজ্যিক যানবাহন প্রস্তুতকারক, টাটা মোটরস এবার ৫ লক্ষ বাণিজ্যিক যানবাহনকে তাদের ফ্লিট এজ বৈশিষ্ট্যের সঙ্গে সংযুক্ত করার কথা ঘোষণা করেছে৷ দক্ষ ফ্লিট পরিচালনার জন্য বিশেষভাবে ডিজাইন করা এই ফ্লিট এজ গাড়ির আপটাইম বাড়ায় এবং রাস্তায় নিরাপত্তা নিশ্চিত করে। প্ল্যাটফর্মটি গাড়ির অবস্থা, স্বাস্থ্য, অবস্থান এবং প্রতিটি গাড়ি চালকের আচরণ সম্পর্কে রিয়েল টাইম অ্যাকশন-এবল ইনসাইট শেয়ার করে। এটি মালিক এবং ফ্লিট ম্যানেজারদের অপারেশনাল দক্ষতা বাড়ানো, লজিস্টিক খরচ কমাতে এবং লভ্যাংশ বাড়াতে আরও ভাল ও দ্রুত সিদ্ধান্ত নিতে সাহায্য করে।

টাটা মোটরস কমার্শিয়াল ভেহিকেলের ডিজিটাল বিজনেস হেড মি. ভারত ভূষণ বলেন, “টাটা মোটরস লজিস্টিকসকে আরও নির্বিঘ্ন এবং দক্ষ করে তুলতে প্রতিশ্রুতিবদ্ধ।  ফ্লিট এজ ডেটা-ভিত্তিক বুদ্ধিমত্তা, গাড়ির পূর্বাভাস জেনে রিয়েল-টাইম ইনসাইট দিতে ও স্মার্ট ফ্লিট ম্যানেজমেন্ট পরিচালনা করতে একটি গেম চেঞ্জিং প্রযুক্তির পরিচয় দেয়। আমাদের লক্ষাধিক গ্রাহকরা এটি ব্যবহার করছেন এবং তাদের ট্রাকের মোট খরচ কমিয়ে অপারেশনাল দক্ষতা বৃদ্ধি করছেন। আমরা আমাদের গ্রাহকদের ব্যবসা সফল করতে তাদের সঙ্গে মিলে কাজ করে চলেছি।”

টাটা মোটরসের সমস্ত বাণিজ্যিক ইভি, মাঝারি এবং ভারী ট্রাক এবং বাসে ফ্লিট এজ প্রযুক্তি সক্ষম করতে একটি ফোর-জি সিম এমবেড করা হবে৷ টেলিমেটিক্স কন্ট্রোল ইউনিট (TCU), একটি এআইএস ১৪০ কমপ্লায়ান্ট, সেফটি ও সিকিউরিটি ফাংশন নিশ্চিত করবে।  ফ্লিট এজ প্ল্যাটফর্ম অপ্টিমাইজ করতে মালিকরা তাদের প্রয়োজনীয়তা অনুযায়ী স্ট্যান্ডার্ড বা অ্যাডভান্স সাবস্ক্রিপশন স্কিম বেছে নিতে পারে।