আর্থিক বছরের প্রথম ত্রৈমাসিকে দুর্দান্ত রাজস্ব কর্মক্ষমতা ঘোষণা করেছে টাটা মোটরস গ্রুপ

টাটা মোটরস লিমিটেড (TML) তার ২০২৪ এর আর্থিক বছরের প্রথম ত্রৈমাসিকের ফলাফল প্রকাশ করেছে, যা ১০২.২ হাজার কোটি রাজস্ব (৪২% YoY), ১৪.৭ হাজার কোটি-এর  ইবিআইটিডিএ (EBITDA) (১৭৭% YoY), এবং ৮.৩ হাজার কোটি-এরইবিআইটি (EBIT) সহ অসামান্য কর্মক্ষমতা প্রদর্শন করেছে (বেড়েছে ৮.৮ হাজার কোটি)। কোম্পানির জেএলআর (JLR) এবং সিভি (CV) ব্যবসায় উল্লেখযোগ্য উন্নতি হয়েছে। শক্তিশালী পাইকারি এবং একটি উন্নত মিশ্রণের শক্তিতে জেএলআর রাজস্ব ৫৭% বেড়ে ৬.৯ বিলিয়ন পাউন্ড হয়েছে, যা ৮.৬ % এরইবিআইটি মার্জিনে রয়েছে।

বিএস৬ ফেজ ২-এ স্যুইচ করার কারণে, সিভি ভলিউম আগের বছরের তুলনায় ১৫% কমেছে, কিন্তু এর ইবিআইটি মার্জিন বেড়ে ৬.৫% (+৩৭০বিপিএস) হয়েছে। যদিও, পিভি ব্যবসা স্থিতিশীল ছিল, এর আয় ১১.১% বৃদ্ধি পেয়েছে এবং এর ইবিআইটি ছিল ১.০% (+১০বিপিএস)। পিবিটি (বিইআই), সামগ্রিকভাবে, ১০.৩ কেসিআর (KCr) বেড়ে ৫.৩ কেসিআর (KCr) হয়েছে, এবং নেট লাভ ছিল ৩.৩ কেসিআর (KCr)৷

টাটা মোটরস- এর গ্রুপ চিফ ফাইন্যান্সিয়াল অফিসার পিবি বালাজি বলেছেন, “সমস্ত অটোমোটিভ ভার্টিক্যালস ২০২৪ এর আর্থিক বছরে শুরু করার জন্য দুর্দান্ত পারফরম্যান্স প্রদান করেছে। প্রতিটি ব্যবসা এখন সামঞ্জস্যপূর্ণ ফলাফল প্রদান করছে এবং এটি অনন্য স্ট্রাটেজির জন্য কাঠামোগতভাবে শক্তিশালী হয়ে উঠছে। আমরা নিশ্চিত যে আমরা বছরের বাকি সময়গুলিতে এই গতি বজায় রাখতে পারব এবং আমাদের উল্লেখিত উদ্দেশ্যগুলি পূরণ করতে পারব।”