ইভি চার্জিং অভিজ্ঞতা উন্নত করতে টিপিইএম ও শেলের মউ

ভারতের বৈদ্যুতিক যান (EV) বিপ্লবের পথপ্রদর্শক হিসেবে পরিচিত টাটা প্যাসেঞ্জার ইলেকট্রিক মোবিলিটি লিমিটেড (TPEM), শেল ইন্ডিয়া মার্কেট প্রাইভেট লিমিটেডের (SIMPL) এর সঙ্গে একটি সমঝোতা স্মারক স্বাক্ষর করেছে।  সেখানে তারা ভারত জুড়ে চার্জিং স্টেশন তৈরি করবে। এই সহযোগিতাটি শেল-এর বিস্তৃত জ্বালানী স্টেশন নেটওয়ার্ক এবং টাটার-এর অন্তর্দৃষ্টি থেকে তৈরি। যেখানে ১.৪ লক্ষেরও বেশি টাটা ইভির জন্য ভারতীয় রাস্তায় চার্জার সেট আপ করা হবে। উপরন্তু, উভয় কোম্পানি উচ্চতর চার্জিং অভিজ্ঞতা দিতে কাজ করবে।

ভারত জুড়ে ইভি মালিকদের অভিজ্ঞতা উন্নত করতে, টিপিইএম এবং শেল এর মধ্যে এই চুক্তির লক্ষ্য হল দেশে বৈদ্যুতিক যানবাহন গ্রহণে আরও বেশি মানুষকে উৎসাহিত করতে দুটি কোম্পানির মধ্যে সমন্বয় সাধন করা।  দুটি কোম্পানি সুবিধাজনক পেমেন্ট সিস্টেম এবং লয়্যালটি প্রোগ্রাম প্রবর্তনের বিষয়ে কাজ করছে।

টিপিইএম হল ভারতে ইভি-এর মার্কেট লিডার, যার পোর্টফোলিওতে চারটি পণ্য সহ বৈদ্যুতিক যাত্রীবাহী গাড়িতে ৭১% এর বাজার শেয়ার রয়েছে।  টিপিইএম গুরুগ্রামে তার প্রথম ইভি-এক্সক্লুসিভ স্টোর চালুর মাধ্যমে দেশের ইভি ইকোসিস্টেমের উত্থানের নেতৃত্ব দিয়েছে যাতে ভারতের চার্জিং পরিকাঠামো বৃদ্ধির জন্য বিভিন্ন চার্জ পয়েন্ট অপারেটরদের সাথে কাজ করা যায়। শেল ইভি রিচার্জ অবস্থানগুলি ৯৮%-৯৯% চার্জার আপটাইম সহ নির্ভরযোগ্য এবং অতি-দ্রুত চার্জ করে দেয়। যা গ্রাহকের অভিজ্ঞতা বাড়াতে সাহায্য করে এবং অতিরিক্ত ভ্যালু এবং সুবিধা প্রদান করে।