অনুষ্ঠিত হতে চলেছে ব্রহ্মপুত্র ভ্যালি ফিল্ম ফেস্টিভ্যাল-এর নবম সংস্করণ

আবারও ফিরে এসেছে ব্রহ্মপুত্র ভ্যালি ফিল্ম ফেস্টিভ্যাল (বিভিএফএফ), তার নবম তম ফিল্ম ফেস্টিভ্যালের সাথে, যা উত্তর-পূর্ব ভারতের সবচেয়ে বিখ্যাত ফিল্ম এক্সট্রাভ্যাঞ্জা। এখানে প্রতিযোগিতামূলক এবং অ-প্রতিযোগিতামূলক উভয় বিভাগ থেকেই দেশ জুড়ে এন্ট্রির জন্য আমন্ত্রণ জানানো হয়েছে। এই বছরের ৩০ সেপ্টেম্বর পর্যন্ত চলচ্চিত্র নির্মাতারা এন্ট্রি পাঠাতে পারবে। অনুষ্ঠানটি অন্যবারের মতন এই বছরেও বিভিএফএফ  গুয়াহাটিতে অনুষ্ঠিত হবে৷ ফারহান আখতার, জোয়া আখতার, রাজকুমার হিরানি, গৌরী শিন্ডে, অভিষেক চৌবে, রাজকুমার রাও-এর মতো চলচ্চিত্র শিল্পের আলোকিত ব্যক্তিরা বিভিএফএফ-এর একটি অবিচ্ছেদ্য অংশ।

তত্ত্ব ক্রিয়েশনস এবং ব্রহ্মপুত্র ফাউন্ডেশনের সহযোগিতায় উপস্থিত এই বিভিএফএফ একটি জনপ্রিয় সিনেমা গন্তব্য, যেখানে সমস্ত উপস্থিতদের জন্য একটি সমৃদ্ধ অভিজ্ঞতা তৈরি করার জন্য অকথিত গল্প এবং সূক্ষ্মতা উভয়ই একত্রিত হয়েছে। প্রতি সংস্করণে গড়ে ২৫,০০০ দর্শকের সাথে, এটি এই অঞ্চলের সিনেমা ল্যান্ডস্কেপকে সমৃদ্ধ করেছে। এটি শুধুমাত্র ভারতীয় স্বতন্ত্র সিনেমা প্রদর্শনই করে না বরং কর্মশালা, মাস্টারক্লাস এবং শিল্প শিক্ষানবিশের মাধ্যমে তরুণদের ক্ষমতায়ন করে, যা এটিকে একটি শীর্ষ প্ল্যাটফর্ম করে তুলেছে। আগের সংস্করণে বিভিএফএফ এবং অ্যামাজন প্রাইম একটি অংশীদারিত্ব করেছিল, যা স্বাধীন চলচ্চিত্র নির্মাতাদের জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে তাদের কাজ এবং প্রতিভা প্রদর্শনের সুযোগ দেয়, যা নির্মাতাদের অসংখ্য সুযোগ দিয়েছে।

এই বিষয়ে ব্রহ্মপুত্র ভ্যালি ফিল্ম ফেস্টিভ্যালের ফেস্টিভ্যাল ডিরেক্টর তনুশ্রী হাজারিকা বলেছেন, “আমরা বিভিএফএফ-এর নবম সংস্করণ নিয়ে আবারও ফিরে এসেছি, আগের চেয়েও প্রাণবন্ত এবং সেরা হওয়ার প্রতিশ্রুতির সাথে। এটি একটি চলচ্চিত্র উৎসবের চেয়েও বেশি। এটি সমগ্র উত্তর-পূর্বের সংস্কৃতি, সৃজনশীলতা এবং প্রতিভা প্রদর্শন করে, মিডিয়া এবং বিনোদন থেকে প্রতিভাবান ব্যক্তিদের তাদের গল্প, অভিজ্ঞতা এবং জ্ঞান ভাগ করে নেওয়ার কাছাকাছি নিয়ে আসে।”