G20 EdWG এর অধীনে কাজের প্রদর্শনীর ভবিষ্যত শুরু হয়েছে

ভারতের G20 প্রেসিডেন্সির অধীনে এডুকেশন ওয়ার্কিং গ্রুপ / EdWG-এর তৃতীয় সভা শুরু হল ভুবনেশ্বরে। এই সভার অন্তর্গত ভুবনেশ্বরের -ইনস্টিটিউট অফ মিনারেলস অ্যান্ড মেটেরিয়ালস টেকনোলজি / IMMT-তে  ফিউচার অফ ওয়ার্ক নিয়ে একটি এক্সক্লুসিভ প্রদর্শনীর উদ্বোধন করলেন ধর্মেন্দ্র প্রধান। প্রদর্শনীটি শুরু হয়েছে ২৩ এপ্রিল চলবে ২৮ এপ্রিল পর্যন্ত। উল্লেখ্য, ১০,০০০ লোকের উপস্থিতিতে প্রথম দিনেই এই প্রদর্শনীটি ব্যাপক সাড়া ফেলে দিয়েছে।

এনআইটি রাউরকেলা, আইআইটি ভুবনেশ্বর, আইআইএম সম্বলপুর, মাইক্রোসফ্ট, মেটা, ইউনিসেফ, এনসিইআরটি এবং আরও অনেক ইনস্টিটিউট অংশ গ্রহণ করছে। যারা এই প্রদর্শনীতে আধুনিক কর্মক্ষেত্রের মডেল প্রদর্শন করছে।প্রদর্শনীতে তিনটে সেক্টরে কাজের ভবিষ্যত তুলে ধেরেছে বিভিন্ন ইনস্টিটিউট গুলি।এই তিনটি সেক্টর হল কৃষি, গতিশীলতা এবং স্বাস্থ্যসেবা।

যার মধ্যে রয়েছে মেটাভার্স, রিভার্স ইঞ্জিনিয়ারিং এবং স্বয়ংক্রিয় নকশা সমাধান, ড্রোন প্রযুক্তি, এডি-টেক সলিউশনস এআর/ভিআর, শিল্প ৪.০ দক্ষতা, আঞ্চলিক শিক্ষা- ভিত্তিক প্রযুক্তি সমাধান, ভার্চুয়াল ইন্টার্নশিপ সমাধান, সহকারী প্রযুক্তি এবং সহকারী প্রযুক্তি উদ্ভাবনের লাইভ ডেমো ।