প্রবীণ নাগরিকদের সহায়তায় বন্ধন ব্যাঙ্কের ভুমিকা  

বন্ধন ব্যাঙ্ক, প্যান-ইন্ডিয়া সার্বজনীন ব্যাঙ্ক, ‘INSPIRE’ নামে একটি প্রোগ্রাম চালু করেছে, যা এক্সক্লুসিভভাবে প্রবীণ নাগরিকদের জন্য তৈরি করা হয়েছে৷ ‘INSPIRE’ প্রবীণ নাগরিক গ্রাহকদের জন্য প্রিফারেন্সিয়াল ইন্টারেস্ট রেট, প্রিফারেন্সিয়াল ব্যাঙ্কিং পরিষেবা এবং ডোরস্টেপ ব্যাঙ্কিং-এর সুবিধা প্রদান করে। 

‘ইন্সপায়ার’ প্রোগ্রাম ওষুধ কেনার উপর বিশেষ ছাড়, ডায়াগনস্টিক পরিষেবা এবং চিকিৎসার মতো লাইফ কেয়ারের সুবিধাও প্রদান করে। পার্টনার হেলথ কেয়ার সার্ভিস প্রোভাইডারদের মাধ্যমে ডাক্তারের পরামর্শ, মেডিক্যাল চেক-আপ এবং ডেন্টাল কেয়ারের ক্ষেত্রেও ছাড় দেওয়া হয়। বন্ধন ব্যাংক দীর্ঘদিন ধরে প্রবীণ নাগরিকদের ব্যক্তিগত সেবা নিশ্চিত করার জন্য শাখাগুলিতে সিনিয়র সিটিজেন ডেস্ক তৈরি করেছে। মোবাইল অ্যাপ, ইন্টারনেট ব্যাঙ্কিং, এসএমএস ব্যাঙ্কিং এবং মিসড কল ব্যাঙ্কিংয়ের মাধ্যমে যে কোনও সময় এবং যে কোনও জায়গা থেকে ব্যাঙ্কিং পরিষেবা পেতে ইচ্ছুক প্রবীণ নাগরিক গ্রাহকদের হ্যান্ডহোল্ড করার জন্য বিশেষভাবে প্রশিক্ষিত এক্সিকিউটিভদের নিয়োগ করা হয়েছে।

সুজয় রায়, হেড, ব্রাঞ্চ ব্যাঙ্কিং বন্ধন ব্যাঙ্ক, জানিয়েছেন, “আমি ঘোষণা করতে পেরে আনন্দিত যে প্রবীণ নাগরিকদের জন্য বন্ধন ব্যাঙ্ক এই ব্যাপক সুবিধার নিয়ে এসেছে। ব্যাংকের কার্যক্রমের আট বছর ধরে আমরা সিনিয়র গ্রাহকদের আস্থা অর্জন করতে পেরেছি এবং এই প্রোগ্রামটি তাদের জন্য আমাদের সম্মানের প্রতীক।”