টিকেএম-এর রিজিওনাল রিস্ট্রাকচারিং গঠন

টয়োটা মোটর কর্পোরেশন আজ একটি উল্লেখযোগ্য রিজিওনাল রিস্ট্রাকচারিং বিষয়ে ঘোষণা করেছে, কোম্পানির গ্লোবাল স্ট্র্যাটেজি ভারতের মুখ্য ভূমিকার উপর জোর দিয়ে। ১লা জানুয়ারি, ২০২৪ থেকে শুরু হওয়া নতুন “ভারত, মধ্যপ্রাচ্য, পূর্ব এশিয়া এবং ওশেনিয়া অঞ্চল” এর কেন্দ্র হিসেবে কাজ করবে।  

এই উন্নয়নের অংশ হিসেবে, টয়োটা কিরলোস্কার মোটর-এর এমডি এবং সিইও মাসকাজু ইয়োশিমুরা একই সাথে আঞ্চলিক সিইও হবেন। ২০১৯ সালে টিকেএম-এর এমডি এবং সিইও হিসাবে নিযুক্ত, ইয়োশিমুরা, জাপান, চীন এবং দক্ষিণ আফ্রিকার মতো দেশে কাজ করে, প্রোডাক্ট পরিকল্পনা, মূল্য নির্ধারণ, বিক্রয় এবং মার্কেটিং এর মতো বিভিন্ন ক্ষেত্র কভার করে প্রায় ৩০ বছরের সমৃদ্ধ অটোমোবাইল অভিজ্ঞতা এনেছেন। তার মেয়াদে, টিকেএম সফলভাবে হাইব্রিড বৈদ্যুতিক যানবাহন ভেরিয়েন্ট এবং হাইলাক্স সহ আরবান ক্রুজার হাইরাইডার, ইনোভা হাইক্রস সহ বেশ কয়েকটি বিশ্বমানের প্রোডাক্ট চালু করেছে।

২১শে নভেম্বর, ২০২৩-এ কোম্পানিটি ২০২৬ সালের মধ্যে একটি নতুন প্ল্যান্ট স্থাপনের সাথে জড়িত ৩,৩০০ কোটির নতুন বিনিয়োগের ঘোষণা করেছে। মোবিলিটি ফর অল নতুন প্ল্যান্টটি বার্ষিক ১,০০,০০০ ইউনিট উৎপাদন ক্ষমতা বাড়াবে এবং প্রায় ২০০০ সংখ্যক অতিরিক্ত কর্মসংস্থান সৃষ্টি করবে বলে আশা করা হচ্ছে। গত বছর, ২০২২ সালে, টয়োটা গ্রুপ অফ কোম্পানি, যার মধ্যে টয়োটা কির্লোস্কর মোটর এবং টয়োটা কির্লোস্কর অটো পার্টস, এছাড়াও কর্ণাটক সরকারের সাথে ৪,১০০ কোটি টাকা বিনিয়োগ করার জন্য মৌ স্মারকরের ঘোষণা করেছিল, যার লক্ষ্য আরও গভীরতর করা।