টয়োটা কির্লোস্কর মোটর “কারিগরি শিক্ষা এবং স্বীকৃতির জন্য বৃত্তি প্রোগ্রাম” ঘোষণা করেছে

টয়োটা কির্লোস্কর মোটর (TKM) স্কিল ইন্ডিয়া’ মিশনকে সমর্থন করার জন্য টেকনিকাল এডুকেশন প্রোগ্রাম (T-TEP) এর উদ্যোগে “Scholarship Program for Technical Education and Accreditation” (STAR) লঞ্চ করার ঘোষণা করেছে। এই STAR উদ্যোগটি দশম শ্রেণীর পরে যেসব শিক্ষার্থীরা প্রযুক্তিগত প্রতিষ্ঠানে (আইটিআই/পলিটেকনিক) উচ্চতর পড়াশোনা করতে সক্ষম হয় না তাদেরকে সাহায্য করতে চায়। এই প্রোগ্রামটি ভারতের মধ্যপ্রদেশ, উত্তরপ্রদেশ, ঝাড়কাণ্ড, বিহার, নাগাল্যান্ড, আসাম, মণিপুর, ত্রিপুরা, মিজোরাম, মেঘালয় এবং অরুণাচল প্রদেশ ইত্যাদি ১১ টি রাজ্যের শিক্ষার্থীদের উপকৃত করবে।

আসাম সরকারের জনস্বাস্থ্য প্রকৌশল, দক্ষতা উন্নয়ন কর্মসংস্থান উদ্যোক্তা এবং পর্যটন মন্ত্রী শ্রী জয়ন্ত মল্লবরুয়া এবং টয়োটা কির্লোস্কর মোটরের কান্ট্রি হেড এবং এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট বিক্রম গুলাটি এই স্কলারশিপ ঘোষণা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। এই স্কলারশিপের মাধ্যমে চ্যালেঞ্জিং ব্যাকগ্রাউন্ডের যোগ্য শিক্ষার্থীদের প্রতি বছর ৫১,০০০ টাকা পর্যন্ত আর্থিক সহযোগিতার পাশাপাশি হোস্টেল ফি, শিক্ষাগত খরচ এবং পারিবারিক সহায়তা প্রদান করবে।

আসাম সরকারের পাবলিক হেলথ ইঞ্জিনিয়ারিং, স্কিল ডেভেলপমেন্ট এমপ্লয়মেন্ট এন্ট্রেপ্রেনিউরশিপ এবং পর্যটনের মাননীয় মন্ত্রী শ্রী জয়ন্ত মল্লবরুয়া বলেছেন, “আমরা, টয়োটার T-TEP প্রোগ্রামের মাধ্যমে শিক্ষার্থীদের দক্ষতা উন্নয়ন এবং প্রতিষ্ঠানের মধ্যে ব্যবধান পূরণ করার এই প্রতিশ্রুতিকে প্রশংসা করি। টয়োটা কির্লোস্কার মোটর, পূর্ব এবং উত্তর-পূর্ব ভারতের শিক্ষার্থীদের জন্য  কর্মসংস্থানের প্রাপ্যতা বাড়াবে এবং তাদের উন্নত কর্মজীবনের ইচ্ছা পূরণ করার পাশাপাশি অটো সেক্টরের বৃদ্ধিতে সাহায্য করবে”।