বিশ্ব যুব দক্ষতা দিবস উপলক্ষ্যে টয়োটা কির্লোস্কার মোটরের নতুন উদ্যোগ

বিশ্ব যুব দক্ষতা দিবস উপলক্ষ্যে টয়োটা কির্লোস্কার মোটর ভারতের যুব সমাজের দক্ষতা বৃদ্ধিতে নতুন উদ্যোগ গ্রহণের ঘোষণা করেছে। এই বিষয়ে মন্তব্য করে টয়োটা কির্লোস্কার মোটরের ফিনান্স অ্যান্ড অ্যাডমিনিস্ট্রেশন, এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট, জি শঙ্করা জানিয়েছেন যে তারা দেশের উন্নতি ও সমৃদ্ধির ক্ষেত্রে যুব সমাজের দক্ষতা উন্নয়নে বিশ্বাসী। টয়োটা কির্লোস্কর মোটর, তার ব্যাপক দক্ষতার উদ্যোগের মাধ্যমে যুব সমাজকে সেরা প্রশিক্ষণ প্রদানের পাশাপাশি স্বয়ংচালিত এবং সহযোগী শিল্পে দক্ষতা অর্জনের সুযোগ প্রদান করে দেশের ক্ষমতায়ন করার প্রয়াস করছে।

স্কিল ইন্ডিয়া মিশনের প্রতি নিবেদন জানিয়ে কোম্পানি এই উদ্যোগের মাধ্যমে ভিক্সিত ভারত গড়ে তোলার প্রতি প্রতিশ্রুতিবদ্ধ। তিনি আরও জানিয়েছেন যে এই উদ্যোগের সাহায্যে কোম্পানি তাদের শিল্প-প্রয়োজনীয় জ্ঞান, দক্ষতা এবং সংস্কৃতি প্রদান করে শিল্পের গুরুত্বপূর্ণ একাডেমিয়া ব্যবধানগুলি পূরণ করবে। শুধু তাই নয়, টয়োটা টেকনিক্যাল ট্রেনিং ইনস্টিটিউট (TTTI) এবং টয়োটা টেকনিক্যাল এডুকেশন প্রোগ্রাম (T-TEP) এর মতো উদ্যোগগুলি গ্রামীণ যুবকদের পরিমাপযোগ্য এবং টেকসই শিক্ষা প্রদানে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। যুব দক্ষতা দিবস উদযাপন করে কোম্পানি দেশের পরবর্তী প্রজন্মকে দক্ষ পেশাদার হিসেবে গড়ে তোলার অঙ্গীকার জানিয়েছে।

এছাড়াও, জি শঙ্করা বলেছেন, “আমরা একটি দক্ষ কর্মী বাহিনী গঠনে ভূমিকা রাখতে পেরে গর্বিত যা ভারতকে একটি উজ্জ্বল এবং সমৃদ্ধ ভবিষ্যতের দিকে এগিয়ে নিয়ে যাবে।”