২৯ অগাস্ট থেকে ট্রাভেলস অ্যান্ড রেন্টাল লিমিটেডের আইপিও ঘোষণা

ট্রাভেলস অ্যান্ড রেন্টাল লিমিটেড ২৯ অগাস্ট, ২০২৪-এ তার প্রাথমিক ইনিশিয়াল পাবলিক অফার (আইপিও) চালু করার কথা ঘোষণা করতে পেরে আনন্দিত৷ শেয়ার প্রতি ৪০ টাকার নির্দিষ্ট মূল্যে ৩০,৬০,০০০ ইক্যুইটি শেয়ার ইস্যুর মাধ্যমে আইপিও ১২২৪.০০ টাকা বাড়াবে বলে আশা করা হচ্ছে।  অফারটি ২ সেপ্টেম্বর, ২০২৪-এ বন্ধ হবে এবং শেয়ার ৫ সেপ্টেম্বর, ২০২৪-এ বিএসই লিমিটেডের এসএমই প্ল্যাটফর্মে তালিকাভুক্ত হওয়ার কথা রয়েছে৷ ইস্যুটি ফিনশোর ম্যানেজমেন্ট সার্ভিসেস লিমিটেড দ্বারা পরিচালিত। ট্রাভেলস অ্যান্ড রেন্টাল লিমিটেড, ১৯৯৬ সালে প্রতিষ্ঠিত। তারা দেশীয় এবং আন্তর্জাতিক এয়ার টিকিটিং, হোটেল রিজার্ভেশন, কাস্টমাইজড ট্যুর প্যাকেজ এবং আনুষঙ্গিক পরিষেবা যেমন ভ্রমণ বীমা, পাসপোর্ট, এবং ভিসা প্রক্রিয়াকরণ করে থাকে।

কোম্পানিটি ২০১০ সাল থেকে লুফথানসা সিটি সেন্টার ইন্টারন্যাশনাল জিএমবিএইচ-এর একটি ফ্র্যাঞ্চাইজি হিসেবে বাজারে তার অবস্থান আরও শক্তিশালী করেছে। আইপিও থেকে প্রাপ্ত অর্থ কার্যকরী মূলধনের প্রয়োজনীয়তা, সাধারণ কর্পোরেট ব্যয় এবং ইস্যু-সম্পর্কিত ব্যয়ের জন্য ব্যবহার করা হবে। এই কৌশলগত পদক্ষেপ ট্রাভেলস অ্যান্ড রেন্টাল লিমিটেডকে ভারতে এবং তার বাইরেও দ্রুত বর্ধনশীল ভ্রমণ খাতে ও উদীয়মান বিভিন্ন সুযোগে ক্যাপিটালাইজ করতে সক্ষম করে তুলবে।

ট্রাভেলস অ্যান্ড রেন্টাল লিমিটেড-এর ম্যানেজিং ডিরেক্টর মি. দেবেন্দ্র ভারত পারেখ বলেছেন, “এই আইপিও আমাদের কোম্পানির যাত্রায় একটি উল্লেখযোগ্য মাইলফলক চিহ্নিত করে৷ বছরের পর বছর ধরে, আমরা একটি শক্তিশালী ভিত্তি এবং পরিষেবার শক্তিশালী পোর্টফোলিও স্থাপন করেছি৷ এই অফারটির মাধ্যমে সংগ্রহ করা তহবিল আমাদের সক্ষমতা বাড়াতে, আমাদের পরিষেবাকে উন্নত করতে এবং ভ্রমণ শিল্পে একটি বিশ্বস্ত নাম হিসাবে আমাদের অবস্থানকে আরও দৃঢ় করতে সাহায্য করবে।”