উজ্জীবন এসএফবি জল এবং স্যানিটেশন লোনে ঋণ দেওয়ার জন্য Water.org-এর সাথে অংশীদারিত্ব করেছে

উজ্জীবন স্মল ফাইন্যান্স ব্যাঙ্ক Water.org-এর সাথে একটি পার্টনারশিপের ঘোষণা করেছে, একটি গ্লোবাল নন-প্রফিট অর্গানাইজেশন যা মানুষকে অফোরডেবল মূল্যের মাধ্যমে নিরাপদ জল এবং স্যানিটেশন পেতে সাহায্য করে। যেমন ছোট লোন। বিশ্বের সবচেয়ে বেশি জনসংখ্যা ভারতে রয়েছে। এই পার্টনারশিপ জনসাধারণের জন্য অফোরডেবল মূল্যে নিরাপদ জল এবং স্যানিটেশনের সমাধান প্রদানের বিশেষ প্রতিশ্রুতি রাখে।       

পার্টনারশিপের অধীনে, Water.org উজ্জীবন এসএফবি-কে এমন ক্ষেত্র চিহ্নিত করতে সহায়তা করবে যেখানে বিশুদ্ধ জল এবং স্বাস্থ্যকর স্যানিটেশনের জন্য টাকার প্রয়োজন। Water.org প্রযুক্তিগত সহায়তা, বাজার মূল্যায়ন, তথ্য, শিক্ষা ও যোগাযোগ, উপাদানের উন্নয়ন, পর্যবেক্ষণ এবং মূল্যায়ন সহায়তা প্রদান করবে। উদ্যোগটি সমর্থন করার জন্য, উজ্জীবন এসএফবি এবং নতুন গ্রাহকদের ৬,০০০ থেকে শুরু করে ১,০০,০০০টাকা পর্যন্ত ঋণ প্রদান করবে যাতে তারা জল এবং স্যানিটেশন সুবিধাগুলি নির্মাণ করতে সক্ষম হয়। উজ্জীবন এসএফবি গত বছর ৩০ কোটি মূল্যের ৫,০০০ টাকার লোন বিতরণ করেছে জল ও স্যানিটেশনে। এই পার্টনারশিপের মাধ্যমে, উজ্জীবন এসএফবি পরবর্তী ৩ বছরে তাদের সাশ্রয়ী মূল্যের ঋণ প্রদানের মাধ্যমে ৬৫,০০০ পরিবারকে নিরাপদ পানীয় জল এবং স্বাস্থ্যকর স্যানিটাইজেশন সুবিধা প্রদান করতে সক্ষম হবে।   

 এই বিষয়ে উজ্জীবন এসএফবি-এর ম্যানেজিং ডিরেক্টর এবং চিফ এক্সিকিউটিভ অফিসার, ইত্তিরা ডেভিস জানিয়েছেন। “Water.org-এর সাথে আমাদের সহযোগিতা ঘোষণা করতে পেরে আমরা আনন্দিত যেটি আমাদের ভারতের নাগরিকদের উন্নত জীবনযাপন করতে সহায়তা করবে। এটি আমাদের দেশের অর্থনৈতিক অগ্রগতিতে বিশেষ অবদান রাখবে।”