প্রকাশিত হল ইউএসএফবি ব্যাঙ্কের ত্রৈমাসিকের ফলাফল

উজ্জীবন স্মল ফাইন্যান্স ব্যাঙ্ক, তার শেষ হওয়া ত্রৈমাসিকের আর্থিক ফলাফলের ঘোষণা করেছে, যেখানে ব্যাঙ্কের গ্রস লোন বুক এবং সিকিউরড বুকে ১৯% YoY বৃদ্ধির রিপোর্ট করেছে। বাঙ্কের অর্থ বিতরণ ৫,২৮৬ কোটি টাকাতে পৗঁছেছে। ত্রৈমাসিকে ইউএসএফবি-এর সংগ্রহ দক্ষতা ছিল প্রায় ৯৮% এবং এর এনডিএ সংগ্রহ ধারাবাহিকভাবে ৯৯% ছিল। আমানত ২২% YoY বেড়েছে এবং CASA-এর সাথে ২৭% YoY বেড়ে ২৮,৩৩৪ কোটি টাকায় পৌঁছেছে।

ব্যাঙ্কের Q1FY25NII ছিল ২৯৪১ কোটি, যার নেট আয় ৯.৩%। ব্যাঙ্কের আয়ের অনুপাত ছিল ৫৫%, এবং এর মূলধন পর্যাপ্ততার অনুপাত ছিল ২৪.৮%। এই বিষয়ে, উজ্জীবন স্মল ফাইন্যান্স ব্যাঙ্কের এমডি ও সিইও জনাব সঞ্জীব নৌটিয়াল বলেছেন, “আমরা আমাদের ফোকাসড ব্যবসায়িক পদ্ধতির সমাপ্তির সাথে দৃঢ় সংযোগের মাধ্যমে ১৯% YoY থেকে ৩০,০৬৯ কোটি পর্যন্ত হেলদি অ্যাসেট বুক করতে পেরেছি।

আমাদের সিকিউরড অ্যাসেট যেখানে ৫% QoQ-এর সাথে উন্নত হয়েছে, বিশেষ করে সাশ্রয়ী মূল্যের খাতে। ব্যাঙ্ক, আগামী বছরের শেষ নাগাদ মোট গ্রস অগ্রিমের ৪০% সুরক্ষিত বই অবদান উন্নত করার প্রত্যাশা করেছে। মাইক্রো- মর্টগেজ, গোল্ড লোন এবং যানবাহন ফাইন্যান্সের মতো নতুন ব্যবসায়িক অংশগুলি ব্যবসার পরিমাণ বৃদ্ধিতে উল্লেখযোগ্য অবদান রেখেছে।”