যুবকদের শিল্প-প্রাসঙ্গিক দক্ষতা প্রদানে শ্রীমতী অন্নপূর্ণা দেবীর পদক্ষেপ

কোডারমা, ঝাড়খণ্ড, ফেব্রুয়ারি, ২০২৪: কেন্দ্রীয় শিক্ষা প্রতিমন্ত্রী শ্রীমতী অন্নপূর্ণা দেবী প্রত্যন্ত অঞ্চল-ঝুমরিতেলাইয়াইন ঝাড়খণ্ডের কোডারমায় উচ্চাকাঙ্ক্ষী প্রার্থীদের দক্ষতা প্রশিক্ষণ এবং শংসাপত্র প্রদানকারী একটি বিশেষ বাস কৌশল রথ লঞ্চ করেছেন। এই উদ্যোগটি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির অন্তর্ভুক্তিমূলক উন্নয়ন এবং উন্নত জীবনযাত্রার মান উন্নয়নের জন্য পিছিয়ে পড়া অঞ্চলগুলির উন্নতির দৃষ্টিভঙ্গির সাথে সামঞ্জস্যপূর্ণ।

মাননীয় কেন্দ্রীয় শিক্ষা প্রতিমন্ত্রী শ্রীমতি অন্নপূর্ণা দেবী বলেছেন, “প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বে, দক্ষতা উন্নয়ন মন্ত্রক যুবকদের উন্নত করতে, কর্মসংস্থানের সুযোগ উন্নত করতে, ইমিগ্রেশন কমাতে এবং আঞ্চলিক আর্থ-সামাজিক প্রবৃদ্ধির জন্য বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করছি।”এই কৌশল রথ উদ্যোগ যুবকদের শ্রেষ্ঠ সরঞ্জামের সাথে সজ্জিত করার জন্য হাতে-কলমে প্রশিক্ষণের সাথে একাডেমিক জ্ঞানকে একত্রিত করবে।

এটি উদ্যোক্তা মানসিকতা, ডিজিটাল সাক্ষরতা, এবং কর্মসংস্থানের সুযোগকে উন্নীত করবে। এই উদ্যোগটি সফ্ট স্কিল ট্রেনিং, পার্সোনালিটি ডেভেলপমেন্ট এবং আত্মবিশ্বাস তৈরি করতে সহায়তা করবে। NSDC CSR-এর লক্ষ্য হল সরকারি ও বেসরকারি খাতের মধ্যে ব্যবধান বন্ধ করা এবং ভারতের দক্ষতা উন্নয়ন ল্যান্ডস্কেপে উদ্ভাবনকে উৎসাহিত করা।