ভি লঞ্চ করল রেডিফরনেক্সট ২.০ ডিজিটাল অ্যাসেসমেন্ট টুল

ওয়ার্ল্ড এমএসএমই ডে উপলক্ষে দেশের অর্থনৈতিক বৃদ্ধির স্বার্থে ভি বিজনেস এমএসএমই’গুলির ডিজিটাইজেশন ত্বরান্বিত করার কথা ফের ঘোষণা করল। ১৬টি শিল্পক্ষেত্রের প্রায় ১ লক্ষ উত্তরদাতাকে নিয়ে পরিচালিত এই সমীক্ষা হল ভারতের এমএসএমই সেক্টরের ‘লার্জেস্ট অ্যাসেসমেন্ট’।

ভি বিজনেস এমএসএমই’গুলির ‘ডিজিটাল রেডিনেস’ সংক্রান্ত তথ্য প্রকাশ করেছে। এই সমীক্ষার উদ্দেশ্য ছিল এমএসএমই’গুলির ডিজিটাল ম্যাচ্যুরিটি ও সেগুলির ডিজিটাল অ্যাডপশনের পর্যায় সম্পর্কে অবহিত হওয়া। যে ১৬টি শিল্পক্ষেত্রকে সমীক্ষার আওতায় আনা হয়েছিল সেগুলির মধ্যে ছিল: ‘মিডিয়া অ্যান্ড এন্টারটেনমেন্ট’, ‘ম্যানুফ্যাকচারিং’, ‘আইটি অ্যান্ড আইটিই’, ‘এডুকেশন’, ‘লজিস্টিক্স’, ‘প্রফেশনাল সার্ভিসেস’, ব্যাংকিং’, ‘কনস্ট্রাকশন’, ‘মাইনিং’, ইত্যাদি।

#রেডিফরনেক্সট ২.০ প্রোগ্রাম লঞ্চের মধ্য দিয়ে ভি বিজনেস এমএসএমই সেক্টরের বিকাশের দিকে তার নজর নিবদ্ধ করল। সমীক্ষা থেকে প্রাপ্ত এমএসএমই সংক্রান্ত তথ্যের ভিত্তিতে ভি বিজনেস প্রাসঙ্গিক নীতি রচনা করেছে, যা এমএসএমই’গুলির প্রয়োজনীয় ব্যবসায়িক চাহিদা পূরণ করতে পারবে। এছাড়া, ভি বিজনেস তাদের ডিজিটাল অ্যাসেসমেন্ট টুল-এরও উন্নতি ঘটিয়েছে। রেডিফরনেক্সট ডিজিটাল অ্যাসেসমেন্ট টুল: এমএসএমই’গুলিকে সাহায্য করার জন্য ভি বিজনেস একটি প্লাটফর্ম গড়ে তুলেছে, যার মাধ্যমে সেগুলির ‘ডিজিটাল রেডিনেস’ ও ‘গ্যাপস’ চিহ্নিত করা যাবে ও আবশ্যিক পদক্ষেপ গ্রহণ করা যাবে, যার ফলে ‘ফিউচার রেডি অর্গানাইজেশন’ হয়ে ওঠা সম্ভব হবে। রেডিফরনেক্সট ২.০ টুলের মাধ্যমে তাদের ইন্ডাস্ট্রি ও কোম্পানির অ্যানুয়াল টার্নওভার সম্পর্কীয় নানা প্রশ্নের উত্তর জানা যাবে। রেডিফরনেক্সট এক্সক্লুসিভ অফার হিসেবে ভি বিজনেস বিশেষ মূল্যে এমনকিছু প্রোডাক্ট এনেছে যেগুলি এমএসএমই’গুলির জন্যই বিশেষভাবে তৈরি।