হোয়াটসঅ্যাপ নতুন কনটেক্সট কার্ড বৈশিষ্ট্য সহ গ্রুপ নিরাপত্তা বাড়ায়

হোয়াটসঅ্যাপ একটি নতুন বৈশিষ্ট্য চালু করছে যা ব্যবহারকারীদের গ্রুপ মেসেজিংয়ে সুরক্ষিত থাকতে সাহায্য করবে।যদি আপনি জানেন না এমন কেউ একটি গ্রুপে যুক্ত করে থাকেন, তাহলে আপনি এখন একটি প্রসঙ্গ কার্ড দেখতে পাবেন যা আপনাকে গ্রুপ সম্পর্কে আরও তথ্য দেবে। কে আপনাকে যোগ করেছে, কত সম্প্রতি গ্রুপটি তৈরি করা হয়েছে এবং কারা এটি তৈরি করেছে তা এর মধ্যে অন্তর্ভুক্ত রয়েছে৷ সেখান থেকে, আপনি সিদ্ধান্ত নিতে পারেন যে আপনি গ্রুপে থাকবেন নাকি ছেড়ে যাবেন এবং হোয়াটসঅ্যাপ-এ নিরাপদ ও সুরক্ষিত থাকার জন্য উপলব্ধ কিছু সেফটি টুল পর্যালোচনা করতে পারবেন।

এটি বিশেষভাবে সহায়ক যদি আপনি সবেমাত্র একটি গ্রুপর সাথে বা একদল লোকের সাথে সাক্ষাত হয়ে থাকে এবং এখনও তাদের আপনার কনট্যাক্টসে সংরক্ষণ করেন নি – অথবা এটি নিশ্চিত করতে সাহায্য করতে পারে যে এটি এমন একটি গ্রুপ যা আপনি জানেন বা থাকতে চান বা চান না৷ এই আপডেটটি হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের সুরক্ষা ও নিরাপত্তার আরেকটি স্তর প্রদান করে, অজানা কলারদের সাইলেন্স করা, চ্যাট লক,  অ্যাপের মধ্যে প্রাইভেসি চেক-আপ, এবং কে আপনাকে গ্রুপে যোগ করতে পারে তা নিয়ন্ত্রণ করার মতো বিদ্যমান বৈশিষ্ট্যগুলির উপর ভিত্তি করে নির্মিত।

এটি 1:1 মেসেজিংয়ের বর্তমান অভিজ্ঞতার অনুরূপ, যেখানে আপনাকে আরও প্রসঙ্গ দেওয়া হয় আরও প্রসঙ্গ দেওয়া হয় যদি আপনি জানেন না এমন কেউ আপনাকে বার্তা পাঠায়। এটি ইতিমধ্যেই ব্যবহারকারীদের জন্য চালু হয়েছে এবং আগামী সপ্তাহগুলিতে সমস্ত ব্যবহারকারীর জন্য উপলব্ধ হবে৷