নারী উদ্যোক্তারা GfS দ্বারা উৎসাহিত হয়

91Springboard, Google for Startups (GfS) এর সাথে পার্টনারশিপের মাধ্যমে ভারতের অন্যতম প্রধান সহকর্মী সম্প্রদায় তাদের ‘লেভেল আপ’ প্রোগ্রামের প্রথম কোহর্টের জন্য কলকাতা থেকে চারজন মহিলা উদ্যোক্তাকে বেছে নিয়েছে। উল্লেখ্য এটি একটি দেশব্যাপী ভার্চুয়াল অ্যাক্সিলারেটর প্রোগ্রাম যা নারী উদ্যোক্তাদের তাদের স্টার্টআপে অর্থায়নসহ ব্যবসা বৃদ্ধিতে সাহায্য করবে। এই নারী উদ্যোক্তারা শিক্ষা, খুচরা, ক্রস বর্ডার ই-কমার্স প্ল্যাটফর্ম এবং অন্যান্য শিল্পের ক্ষেত্রে প্রযুক্তি ব্যবসা পরিচালনা করে।

এই ‘লেভেল আপ’ প্রোগ্রামের লক্ষ হল  Google এবং অন্যান্য নেতৃস্থানীয় কর্পোরেশনের দক্ষ পরামর্শদাতাদের সহায়তায় মহিলাদের নেতৃত্বে স্টার্টআপগুলিকে গাইড করা। বলাবাহুল্য ৭১  জন পরামর্শদাতা মহিলাদের এই স্টার্টআপগুলিকে স্কেল করার জন্য তিন মাসের মাস্টারক্লাস, পিয়ার মিটআপ, সরঞ্জাম এবং দক্ষতা প্রদান করেছেন।

২০২২ সালের ১ আগস্ট থেকে কোহর্ট শুরু হয়েছিল যেখানে আবেদনকারি ৩৬৬ জন মহিলার মধ্যে থেকে ১৮৩  জন মহিলা উদ্যোক্তাকে নির্বাচন করা হয়।  ভারত জুড়ে 91Springboard হাবে পিয়ার মিটআপগুলি অনুষ্ঠিত হয়েছিল। 91Springboard-এর সিইও আনন্দ ভেমুরি বলেন,  91 স্প্রিংবোর্ড শেখার সুযোগের মাধ্যমে স্টার্টআপগুলির ব্যবসা বাড়াতে সাহায্য করে।  লেভেল আপের জন্য GfS-এর সাথে এই সহযোগিতা স্টার্টআপ প্রতিষ্ঠাতাদের আত্মবিশ্বাস বাড়াবে।