এক্সএটি এওয়াই ২০২৫-এ শুরু হল রেজিস্ট্রেশন-এ গেটওয়ে টু টপ ম্যানেজমেন্ট ইনস্টিটিউট

ভারতের অন্যতম জাতীয় পর্যায়ের এমবিএ প্রবেশিকা পরীক্ষা এক্সএটি ২০২৫-এর রেজিস্ট্রেশন শুরু করার ঘোষণা করেছে জেভিয়ার অ্যাপটিটিউড টেস্ট (এক্সএটি), যা ১৫ জুলাই থেকে শুরু হয়েছে। এটি গতিশীল ব্যবসায়িক জগতে প্রবেশের প্রতি একটি পদক্ষেপ। সম্ভাব্য প্রার্থীরা রেজিস্ট্রেশনের বিশদ বিবরণের জন্য অফিসিয়াল ওয়েবসাইটে যেতে পারেন। জেভিয়ার অ্যাপটিটিউড টেস্ট (এক্সএটি) ২০২৪-এর জন্য নিবন্ধনের ক্ষেত্রে উল্লেখযোগ্য বৃদ্ধি প্রত্যক্ষ করেছে। এখানে ১৩৫, ০০০ জন আবেদনকারী সাইন আপ করেছে, যা ভারতে একটি প্রিমিয়ার এমবিএ প্রবেশিকা পরীক্ষা হিসাবে ক্রমবর্ধমান জনপ্রিয়তার ইঙ্গিত দেয়। এটি ভারতে সেরা ব্যবসায়িক স্কুলগুলিতে অ্যাডমিশনের জন্য সুযোগ প্রদান করে।

এছাড়াও, ১০০ টিরও বেশি পরীক্ষা কেন্দ্রের সাথে এক্সএটি সারা দেশ জুড়ে তার বিস্তৃত নাগালের মাধ্যমে প্রার্থীদের জন্য অ্যাক্সেসযোগ্যতা নিশ্চিত করেছে, যা ছাত্র এবং প্রতিষ্ঠান উভয়ের জন্য একটি আদর্শ পছন্দ। এক্সএটি ২০২৫ রেজিস্ট্রেশন ১৫ ই জুলাই থেকে শুরু হয়েছে, যা এক্সএলআরআই প্রোগ্রাম সহ সমস্ত আবেদনকারীদের জন্য ২২০০/- আবেদন ফি। অর্থপ্রদানের বিকল্পগুলির মধ্যে রয়েছে ক্রেডিট/ডেবিট কার্ড, নেট ব্যাঙ্কিং, আইএমপিএস বা নগদ৷ বিস্তারিত নির্দেশগুলি অফিসিয়াল এক্সএটি ওয়েবসাইটে পাওয়া যাবে।

এক্সএটি-এর কনভেনর অ্যাডমিশন, ড. রাহুল শুক্লা জানিয়েছেন, “আমাদের লক্ষ্য হল ১৬০ টিরও বেশি এক্সএএমআই এবং এক্সএটি অ্যাসোসিয়েট কলেজ এক্সএটি স্কোর গ্রহণ করে ম্যানেজমেন্ট ক্যারিয়ারের জন্য প্রার্থীদের প্রয়োজনীয় দক্ষতা এবং জ্ঞান দিয়ে সজ্জিত করা।”