ইয়ামাহা দুটি আইকনিক মোটরসাইকেল R3 এবং MT-03 লঞ্চ করেছে

ইন্ডিয়া ইয়ামাহা মোটর প্রাইভেট লিমিটেড বহু প্রতীক্ষিত মডেলগুলি – ট্র্যাক-ওরিয়েন্টেড R3 এবং স্ট্রিট ফাইটার MT-03 ভারতে লঞ্চ করার ঘোষণা করেছে। এই ব্র্যান্ড প্রচারের অংশ- দ্য কল অফ দ্য ব্লু৷ এই দুটি আইকনিক মোটরসাইকেল ইয়ামাহার রেসিং ডিএনএ-এর প্রতিনিধিত্ব করে এবং ভারতীয় বাজারে প্রিমিয়াম মোটরসাইকেল সেগমেন্টকে এগিয়ে নেওয়ার জন্য ব্র্যান্ডের প্রতিশ্রুতিকে আন্ডারস্কোর করে। ব্র্যান্ডের লক্ষ্য হল রাইডিং উত্সাহীদের প্রত্যাশা পূরণ করা। 

ইয়ামাহার পোর্টফোলিওতে লেটেস্ট এডিশন উভয় মডেলেরই লক্ষ্য ভারতে তরুণ R15 এবং MT-15 গ্রাহকদের আকাঙ্খা পূরণ করা। সমস্ত নতুন R3 এবং MT03 একটি শক্তিশালী 321cc লিকুইড কুলড, 4-স্ট্রোক, ইন-লাইন টু-সিলিন্ডার, DOHC এবং 4-ভালভ প্রতি সিলিন্ডার ফুয়েল ইনজেক্টেড ইঞ্জিন যা 10,750rpm এবং 29.5 সর্বোচ্চ পাওয়ারে 30.9 kW (42 PS) তৈরি করে বিশেষ টর্কের 9,000rpm এ Nm (3 kg-m)। উভয় বাইকের ফিচার যেমন হালকা ওজনের ডায়মন্ড ফ্রেম, আপসাইড ডাউন ফ্রন্ট ফর্কস, লং সুইংআর্ম এবং মনো-ক্রস রিয়ার সাসপেনশন, মাল্টি-ফাংশন এলসিডি ইন্সট্রুমেন্ট ক্লাস্টার এবং এলইডি হেডলাইট, টেললাইট এবং টার্ন সিগন্যাল লাইট।

ইয়ামাহা মোটর ইন্ডিয়া গ্রুপ অফ কোম্পানিজের চেয়ারম্যান ইশিন চিহানা জানিয়েছেন, “আমরা ভারতে আমাদের লেটেস্ট সুপারস্পোর্ট বাইক, R3 এবং হাইপার-নেকেড, MT-03 লঞ্চ করার ঘোষণা করতে পেরে আনন্দিত। আমরা নিশ্চিত যে এই দুটি মডেলই, ইয়ামাহার অত্যাধুনিক প্রযুক্তি এবং উদ্ভাবন প্রদর্শন করে। আমরা ভারতে প্রিমিয়াম মোটরসাইকেল সেগমেন্টকে আরও উন্নত করার জন্য উন্মুখ।”