স্টোরের সংখ্যা দ্বিগুন করার পরিকল্পনা জেপটো-এর

ভারতের দ্রুত বর্ধনশীল গ্রাহক ইন্টারনেট কোম্পানি জেপটো, নয় মাসের মধ্যে ভারতে ২৩৫ মিলিয়ন ডলারের রাউন্ডের পরে, একটি ওভারসাবস্ক্রাইব রাউন্ডে ৩.৬ বিলিয়ন ডলারের মূল্যে ৬৬৫ মিলিয়ন ডলার সংগ্রহ করেছে। নতুন বিনিয়োগকারী অ্যাভেনির, লাইটস্পিড, এবং অভ্র (অনু হরিহরনের নতুন ফান্ড) কোম্পানির ক্যাপ টেবিলে যোগ দিয়েছেন, যেখানে বিদ্যমান বিনিয়োগকারী গ্লেড ব্রুক, নেক্সাস, এবং স্টেপস্টোন রাউন্ডে সহ-নেতৃত্ব করেছেন। তবে গুডওয়াটার এবং ল্যাচি গ্রুম দ্বিগুণ হ্রাস পেয়েছে। জেপটো-এর জিএমভি ১ বিলিয়ন ডলারেরও বেশি বৃদ্ধি পেয়েছে, এবং কোম্পানির ৭৫% স্টোর সম্পূর্ণ ইবিআইটিডিএ পজিটিভ মে ২০২৪ পর্যন্ত। পূর্বে, এই স্টোরগুলির লাভজনকতা অর্জনে ২৩ মাস সময়ের দরকার হত, যা বর্তমানে মাত্র ৬ মাস সময় নেয়, এটি প্রকৃতপক্ষেই একটি উল্লেখযোগ্য উন্নতি।

কোম্পানির নতুন দিগন্ত সম্পর্কে কো-ফাউন্ডার এবং সিইও, আদিত পালিচা বলেছেন, “স্টোরের এই গতিশীলতা দ্রুত লাভজনক হয়ে উঠছে যা জেপটোকে দ্রুত বৃদ্ধি পেতে সাহায্য করেছে এবং সেই জন্য কোম্পানি ইবিআইটিডিএ ইতিবাচকতা অর্জন করেছে। আমরা ৩৫০টি স্টোর থেকে ৭০০টি স্টোরে স্কেল করার সময় লাভদায়ক স্টোর থেকে উৎপন্ন মূলধনকে ব্যবসায় পুনঃবিনিয়োগ করব। আমি বিশ্বাস করি আমরা খুব শীঘ্রই জনসাধারণের কাছে পৌঁছতে প্রস্তুত হব।”

এই বিষয়ে গ্লেড ব্রুক ক্যাপিটাল পার্টনার্সের সিআইও পল হাডসন বলেছেন,“জেপটো ভারতে ই-কমার্সকে নতুনভাবে পথ দেখাচ্ছে এবং একইসাথে ভারতীয় প্রতিষ্ঠাতাদের পরবর্তী প্রজন্মের জন্য কাজ করে যাচ্ছে।”