নয়া নির্দেশ, বাড়ানো হলো দায়িত্ব পালনের সময়সীমা

বিগত বেশ কিছুদিন ধরে চলতে থাকা দ্বন্ধের মধ্যে এবার এল নয়া নির্দেশ। বাড়ানো হলো কাজের সময়সীমা, নতুন নির্দেশ দিলেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অমৃতা সিনহা। ঝালদা পুরসভা নিয়ে চলতে থাকা মামলায় শীলা চট্টোপাধ্যায় এবং পূর্ণিমা কান্দুর নিজ নিজ দায়িত্ব পালনের অন্তর্বর্তীকালীন নির্দেশের সময়সীমা বাড়ালেন তিনি। বিচারপতির নির্দেশ, আগামী ৩০ জুন পর্যন্ত এই অন্তর্বতী নির্দেশ বহাল থাকবে। আর সেদিনই এই মামলার পরবর্তী শুনানির দিন ধার্য করা হয়েছে। তার আগে দুই পক্ষের হলফনামা তলব করেছে সিঙ্গল বেঞ্চ।

ঝালদা পুরসভার চেয়ারম্যানের দায়িত্ব থেকে শীলা চট্টোপাধ্যায়কে অসাংবিধনিকভাবে সরিয়ে দেওয়া হয় বলে অভিযোগ উঠেছিল। রাজ্যের এই সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে কলকাতা হাইকোর্টে বিচারপতি অমৃতা সিনহার সিঙ্গল বেঞ্চের দ্বারস্থ হন মৃত কংগ্রেস কাউন্সিলর তপন কান্দুর স্ত্রী পূর্ণিমা কান্দু এবং খোদ শীলা চট্টোপাধ্যায়। সেই বেঞ্চ যা রায় দিয়েছিল তার বিরোধিতায় আবার ডিভিশন বেঞ্চে যায় রাজ্য। ওই মামলার শুনানিতে ডিভিশন বেঞ্চ সিঙ্গেল বেঞ্চের রায়ই বহাল রাখে। স্পষ্ট জানান হয়, আপাতত দায়িত্ব সামলাবেন শীলা চট্টোপাধ্যায়ই। 

আগের এক মামলার শুনানিতে কলকাতা হাইকোর্টের বিচারপতি অমৃতা সিনহা শীলা চট্টোপাধ্যায়ের কাউন্সিলর পদ খারিজ সংক্রান্ত মহকুমা শাসকের নির্দেশে স্থগিতাদেশ জারি করেন। পরবর্তী শুনানি না হওয়া পর্যন্ত মৃত কংগ্রেস কাউন্সিলর তপন কান্দুর স্ত্রী পূর্ণিমা কান্দুকে অস্থায়ীভাবে পুরপ্রধান হিসাবে দায়িত্ব সামলানোর নির্দেশ দেওয়া হয়েছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *