রাজ্যের মুকুটে জুড়লো নতুন স্বীকৃতি

খুশির খবর, রাজ্যের শাসক দলের মুকুটে যোগ হল নতুন পালক। কেন্দ্রের থেকে সেরার স্বীকৃতি পেল রাজ্য। ওয়েস্ট বেঙ্গল পাওয়ার ডেভেলপমেন্ট কর্পোরেশন লিমিটেডকে ২০২২-২৩ অর্থবর্ষে দেশের বিদ্যুৎ উৎপাদনকারী সংস্থাগুলির মধ্যে বেস্ট পারফর্মিং সংস্থার স্বীকৃতি দেওয়া হয়েছে।

কেন্দ্রীয় বিদ্যুৎ মন্ত্রকের অধীনস্থ সেন্ট্রাল ইলেকট্রিসিটি অথরিটির থেকে এই স্বীকৃতি দেওয়া হয়েছে বলে জানা যাচ্ছে। দেশে যতগুলি বিদ্যুৎ উৎপাদনকারী সংস্থা রয়েছে, তার মধ্যে সেরার তকমা পেল ওয়েস্ট বেঙ্গল পাওয়ার ডেভেলপমেন্ট কর্পোরেশন লিমিটেড। কেন্দ্রীয় বিদ্যুৎ মন্ত্রকের তরফে প্রতি বছরই এই তালিকা প্রকাশ করা হয়ে থাকে। এবার সেই তালিকায় সেরার শিরোপা পেল এল এই রাজ্যে।

২০২২-২৩ অর্থবর্ষের সেরা বিদ্যুৎ উৎপাদনকেন্দ্রগুলির মধ্যে প্রথম স্থানে রয়েছে রাজ্যের বক্রেশ্বর তাপবিদ্যুৎ কেন্দ্র। ওয়েস্ট বেঙ্গল পাওয়ার ডেভেলমেন্ট কর্পোরেশন লিমিটেডের পরেই দ্বিতীয় স্থানে রয়েছে ওড়িশার বিদ্যুৎ উৎপাদনকারী সংস্থা। বাংলার তিনটি তাপবিদ্যুৎ কেন্দ্র, বিদ্যুৎ উৎপাদনে সেরা দশের তালিকায় রয়েছে। প্রথম স্থানেই রয়েছে বক্রেশ্বর তাপবিদ্যুৎ কেন্দ্র। দ্বিতীয় স্থানে রয়েছে সাঁওতালডিহির ও পঞ্চম স্থানে সাগরদিঘি।