দুই জেলায় পরিস্থিতি অত্যন্ত খারাপ হওয়ায় জারি হল লাল সতর্কতা

বাংলায় বইছে লু, ধরছে শরীরে জ্বালা। আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে , বৃহস্পতিবার  ৪১ ডিগ্রি সেলসিয়াস ছুঁতে পারে কলকাতার তাপমাত্রা। সকাল সাড়ে ১১টাতেই আলিপুরের তাপমাত্রা ৩৯.৮ ডিগ্রি। সকাল সাড়ে ১১টায় বাঁকুড়ার তাপমাত্রা ৪০ ডিগ্রি।  সকাল সাড়ে ১১টায় দমদমের তাপমাত্রা ৩৯ ডিগ্রি। এদিকে, রাত পোহালেই বঙ্গে দ্বিতীয় দফার ভোট। তার মধ্যেই রাজ্যের ২১ জেলায় গরমের ‘সন্ত্রাস’।

দ্বিতীয়দফা ভোটের দিন শক্রবার উত্তর দিনাজপুরে লাল সতর্কতা। দক্ষিণ দিনাজপুরে কমলা সতর্কতা জারি করা হল। মালদহ, দুই দিনাজপুরে তীব্র তাপপ্রবাহের আশঙ্কা আছে। উষ্ণ ও আর্দ্র আবহাওয়া জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ারেও। আগামী ৫ দিনে বৃষ্টির কোনও সম্ভাবনা নেই।বৃহস্পতিবার চরম তাপপ্রবাহের লাল সতর্কবার্তা থাকবে পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, পশ্চিম বর্ধমান এবং বাঁকুড়া এই চার জেলাতে। শুক্রবার ও শনিবার চরমে উঠবে আবহাওয়া। কলকাতা সহ দক্ষিণবঙ্গের বাকি সব জেলাতেই তাপপ্রবাহের সতর্কবার্তা আলিপুর আবহাওয়া দফতরের।

পশ্চিমের জেলাতে লু বইবার দাবদাহের মধ্যেই ভোট আবহে তপ্ত বাংলা। ২৬ তারিখ রায়গঞ্জ, বালুরঘাট ও দার্জিলিঙে ভোট রয়েছে। ৭ মে ভোট রয়েছে মালদহ উত্তর, মালদহ দক্ষিণ, জঙ্গিপুর, মুর্শিদাবাদ। সব জায়গাতেই তাপপ্রবাহের সতর্কতা জারি করা হয়েছে।