ওয়ার্ল্ড স্কিন হেলথ ডে বাদামের ঔজ্জ্বল্য: প্রকৃতির অনুগ্রহে আপনার ত্বককে পুষ্টি দিন

প্রতি বছর ৮ ই জুলাই এই বিশ্ব ত্বক স্বাস্থ্য দিবস পালিত হয়। উজ্জ্বল ত্বকের জন্য বাদাম একটি পাওয়ার হাউস হিসাবে আবির্ভূত হয়েছে এবং অভ্যন্তরীণ ত্বকের যত্নকে ট্রান্সফর্ম করেছে। তাদের সমৃদ্ধ পুষ্টির প্রোফাইলের জন্য বিখ্যাত, বাদাম ভিটামিন ই এবং স্বাস্থ্যকর চর্বি সহ ১৫টি প্রয়োজনীয় পুষ্টির প্যাক তৈরি করে, যা তাদের বার্ধক্য বিরোধী বৈশিষ্ট্য এবং ইউভিবি আলোর বিরুদ্ধে ত্বকের গঠন এবং স্থিতিস্থাপকতা বৃদ্ধির ক্ষমতার জন্য পরিচিত। 

গীতিকা মিত্তল গুপ্ত, একজন নেতৃস্থানীয় কসমেটোলজিস্ট, প্রতিদিনের খাদ্যতালিকায় বাদামকে রাখতে বলেছেন, এবং ত্বকের প্রাণশক্তি বৃদ্ধিতে বাদামের ভূমিকার উপর জোর দিয়েছেন। বলিউড অভিনেত্রী সোহা আলি খান ব্যস্ত সময়সূচীর মধ্যে ত্বকের স্বাস্থ্যকে সমর্থন করে। স্বাস্থ্যকর খাবারের বিকল্প হিসাবে বাদাম যে তার পছন্দ, সেটিও শেয়ার করেছেন।  ম্যাক্স হেলথকেয়ার থেকে পুষ্টিবিদ ডাঃ রোহিনী পাতিল এবং রিতিকা সমাদ্দার অ্যান্টিঅক্সিডেন্ট-সমৃদ্ধ কম্পোজিশন এবং উচ্চ ভিটামিন ই কন্টেন্টের মাধ্যমে ত্বকের জন্য বাদামের উপকারিতাকে নির্দেশ করে।

বাদাম তার বহুমুখীতা এবং পুষ্টিগত সুবিধার জন্য ভালো।  আয়ুর্বেদ বিশেষজ্ঞ মধুমিতা কৃষ্ণনের মতে, বাদাম ত্বকের উজ্জ্বলতা এবং জীবনীশক্তির ঐতিহ্যগত প্রতিকারে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। দক্ষিণ ভারতীয় অভিনেত্রী প্রণীতা সুভাষ এবং বাণী ভোজন বাদামকে তাদের অ্যান্টিঅক্সিডেন্ট বৈশিষ্ট্য এবং ভিটামিন ই কন্টেন্টের জন্য সমর্থন করেছেন, যা ত্বকের স্বাস্থ্য বজায় রাখার জন্য অপরিহার্য৷ ক্যালিফোর্নিয়ার অ্যালমন্ড বোর্ড বাদামকে ত্বকের পুষ্টির জন্য একটি প্রাকৃতিক, স্বাস্থ্যকর পছন্দ হিসাবে চ্যাম্পিয়ন করে তুলেছে, এবং সামগ্রিক ভালর জন্য বাদামের ভূমিকা তুলে ধরেছে৷ সরাসরি নাস্তা হোক বা খাবারে যোগ, বাদাম ত্বকের স্বাস্থ্যকে সমর্থন করার একটি সুবিধাজনক উপায় সরবরাহ করে।