দক্ষ ভারতীয় জনবল দিয়ে ইউরোপের ট্রাক চালকের ঘাটতি পূরণ করতে ব্যাটন ট্রান্সপোর্ট এবং এনএসডিসি ইন্টারন্যাশনালের সাথে এনিহোয়ারজবস যোগ দিয়েছে

এনএসডিসি ইন্টারন্যাশনাল (এনএসডিসিআই), ব্যাটন ট্রান্সপোর্ট, একটি ইউরোপীয় সড়ক পরিবহন সংস্থা এবং এনিহোয়ার জবস পার্টনারশিপ করেছে। এর মাধ্যমে ভারতীয় চালকদের একত্রিত করা হবে এবং ট্রাক ইন্ডাস্ট্রিতে মহিলাদের ক্ষমতায়ন করে ইউরোপে দক্ষ ট্রেলার চালকের অভাব মেটানো হবে।

ইউরোপে এখন ট্রেলার চালকের ঘাটতি দেখা গিয়েছে। এনিহোয়ার জবস দিল্লিতে একটি হায়ারিং ড্রাইভের মাধ্যমে ব্যাটন ট্রান্সপোর্টের জন্য ৩০ জন যোগ্যতা সম্পন্ন ড্রাইভার অনবোর্ড করেছে। যা এই সমস্যার একটি উদ্ভাবনী সমাধান হয়ে উঠতে পারে। অংশীদারিত্বের বিষয়ে বলতে গিয়ে এনএসডিসি-এর সিইও এবং এনএসডিসি ইন্টারন্যাশনালের এমডি, শ্রী বেদ মণি তিওয়ারি, এই উদ্যোগের বিষয়ে তাঁর ভাবনা তুলে ধরেন, এবং মহিলাদের তাদের কর্মজীবনে অগ্রসর হওয়ার সুযোগগুলি আলোচনা করেন। তাঁর কথায়, “ট্রাকিং সেক্টরে মহিলাদের ক্ষমতায়নের জন্য এনএসডিসিআই-এর প্রতিশ্রুতি, শক্তি ও বৈচিত্রের রূপান্তরের ওপর আমাদের বিশ্বাসের প্রমাণ। এর লক্ষ্য এমন একটি পরিবেশ গড়ে তোলা যেখানে প্রত্যেকেরই উন্নতির সুযোগ রয়েছে এবং একটি উজ্জ্বল ভবিষ্যতের জন্য অবদান রয়েছে।”

ব্যাটন ট্রান্সপোর্ট ইউরোপে রিলে ড্রাইভিংয়ের জন্য ভারতীয় পুরুষ এবং মহিলা চালকদের নিয়োগ করতে এনিহোয়ারজবস-এর সঙ্গে অংশীদারিত্ব করছে। ১০ জন মহিলা চালক ইতিমধ্যেই ফ্লিটে রয়েছেন, ব্যাটনের লক্ষ্য মহিলা চালকদের ৫০% প্রতিনিধিত্ব বাড়ানো। এই অংশীদারিত্ব ইউরোপে ট্রেলার ড্রাইভিংয়ে মহিলাদের ভূমিকার উন্নত করবে।