পুষ্টিকর আমন্ডের গুরুত্ব অপরিসীম

প্রতিবছর জাতীয় পুষ্টি মাস (National Nutrition Month) উদযাপন করা হয় ১ থেকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত। জাতীয় পুষ্টি মাসে সার্বিক সামগ্রিক স্বাস্থ্যের জন্য সুষম, পুষ্টিকর খাদ্যের গুরুত্ব তুলে ধরাখয়ে থাকে।

ওজন, হার্টের স্বাস্থ্য ও রক্তের শর্করা নিয়ন্ত্রণ করতে পুষ্টি বিশেষজ্ঞ ও সেলিব্রিটিরা ভিটামিন ই, ম্যাগনেসিয়াম ও প্রোটিনের মতো ১৫টি প্রয়োজনীয় পুষ্টি সমৃদ্ধ আমন্ডের মতো খাবারগুলিকে অন্তর্ভুক্ত করার উপর জোর দিয়ে থাকেন। সর্বোত্তম স্বাস্থ্যের জন্য দৈনিক আমন্ড খাওয়ার পরামর্শ দেয় ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিকেল রিসার্চ (আইসিএমআর)।

জাতীয় পুষ্টি মাস উপলক্ষে সচেতনভাবে খাদ্য নির্বাচনের পক্ষে পরামর্শ দিয়েছেন বলিউড অভিনেত্রী সোহা আলি খান, ম্যাক্স হেলথকেয়ার-এর রিজিওনাল হেড-ডায়েটেটিক্স ঋতিকা সমাদ্দার, নিউট্রিশন অ্যান্ড ওয়েলনেস কনসাল্টেন্ট শীলা কৃষ্ণস্বামী, ফিটনেস মাস্টার পাইলেটস ইনস্ট্রাক্টর ইয়াসমিন করাচিওয়ালা, এমবিবিএস ও নিউট্রিশনিস্ট ডাঃ রোহিনী পাতিল এবং স্কিন স্পেশালিস্ট ও কসমেটোলজিস্ট ডাঃ গীতিকা মিত্তাল গুপ্তের মতো বিশিষ্ট ব্যক্তিত্ব। সার্বিক সুস্থতার জন্য জাঙ্ক ফুডের পরিবর্তে আমন্ডের মতো স্বাস্থ্যকর খাদ্য গ্রহণের ব্যাপারে উত্সাহিত করেছেন তারা।