টাটা স্টিল কলকাতা 25K -২০২৩-এ বিজয় কার্তিক কুমার ও গোপি টি, মহিলা ফিল্ডে নেতৃত্বে তামসি সিং

বহু প্রতীক্ষিত টাটা স্টিল কলকাতা 25K- ২০২৩ প্রতিযোগিতায় নেতৃত্ব দিতে চলেছে এশিয়ান গেমসের রৌপ্য-পদক বিজয়ী কার্তিক কুমার এবং অলিম্পিয়ান ও প্রাক্তন এশিয়ান ম্যারাথন চ্যাম্পিয়ন গোপি থোনাকাল। সঙ্গে থাকবেন তামসি সিং। এই আকর্ষণীয় প্রতিযোগিতা অনুষ্ঠিত হতে চলেছে ১৭ ডিসেম্বর, রবিবার।

#আমারকলকাতাআমাররান ভারতের কিছু সেরা ক্রীড়াবিদদের এই অনুষ্ঠানের অষ্টম সংস্করণে অংশ নিতে দেখবে। প্রতিটি রেসে প্রথম তিনজন যথাক্রমে ২ লক্ষ ৭৫ হাজার টাকা, ২লক্ষ টাকা এবং ১ লক্ষ ৫০ হাজার টাকা জিতবেন৷ ভারতীয় পুরুষ ও মহিলা দৌড়বিদদের প্রত্যেককে ১ লক্ষ টাকার ইভেন্ট রেকর্ড বোনাস দিয়ে উৎসাহিত করা হবে।

২০২২ সালের এশিয়ান গেমসে পুরুষদের ১০ হাজার মিটার দৌড়ে রৌপ্য পদক জিতেছেন কার্তিক।  ১৯৯৮ সালে গুলাব চাঁদের পর ১০ হাজার মিটার ইভেন্টে তিনি প্রথম পদক পান। গত দুই বছর থেকে, কার্তিক তার ক্যারিয়ারের শীর্ষে এবং দুর্দান্ত ফর্মে রয়েছেন।

অন্যদিকে, ৩৫ বছর বয়সী অলিম্পিয়ান গোপি টি প্রথম ভারতীয় হিসেবে ২০১৭ সালে চীনে এশিয়ান ম্যারাথন চ্যাম্পিয়নশিপের খেতাব জিতেছেন। একই বছর, তিনি নিউ দিল্লি ম্যারাথন জিতেছিলেন। ২০২৩ সালের অক্টোবরে, তিনি টিসিএস আমস্টারডাম ম্যারাথনে অংশ নিয়েছেন।

এশিয়ান গেমসের ব্রোঞ্জ-পদকজয়ী গুলভীর সিংও থাকবেন। ২৫ বছর বয়সী এই খেলোয়াড় ২০২২ সালের এশিয়ান গেমসে পুরুষদের ১০ হাজার মিটার দৌড়ে ব্রোঞ্জ জিতেছেন। ভারতীয় এলিট পুরুষদের বিভাগে বর্তমান ইভেন্ট রেকর্ডটি অবিনাশ সাবলের নামে এবং ভারতীয় এলিট মহিলাদের রেকর্ডটি এল. সুরিয়ার নামে রয়েছে।