অ্যাক্সিস মিউচুয়াল ফান্ড ‘অ্যাক্সিস NIFTY G-Sec সেপ্টেম্বর ২০৩২ ইনডেক্স ফান্ড’ ঘোষণা করেছে

‘অ্যাক্সিস NIFTY G-Sec সেপ্টেম্বর ২০৩২ ইনডেক্স ফান্ড’ চালু করল অ্যাক্সিস মিউচুয়াল ফান্ড। এটি একটি ওপেন-এন্ডেড টার্গেট ম্যাচিউরিটি ডেট ইনডেক্স ফান্ড যা NIFTY G-Sec সেপ্টেম্বর ২০৩২ সূচকের উপাদানগুলিতে বিনিয়োগ করে৷ এই ফান্ডে ন্যূনতম বিনিয়োগের পরিমাণ হল ৫,০০০ টাকা।

‘অ্যাক্সিস NIFTY G-Sec সেপ্টেম্বর ২০৩২ সূচক তহবিলের বিনিয়োগের উদ্দেশ্য হল- ট্র্যাকিং-এর ত্রুটি সাপেক্ষে NIFTY G-Sec সেপ্টেম্বর ২০৩২ সূচক দ্বারা উপস্থাপিত সিকিউরিটিগুলির মোট আয়ের সাথে সম্পর্কিত বিনিয়োগের রিটার্ন প্রদান করা।অ্যাক্সিস NIFTY G-Sec সেপ্টেম্বর ২০৩২ সূচক ফান্ডের অধীনে এই স্কিমটি তার পোর্টফোলিওর ৯৫% থেকে ১০০% NIFTY G-Sec সেপ্টেম্বর ২০৩২ সূচকের অন্তর্ভুক্ত ডেট ইনস্ট্রুমেন্টে বরাদ্দ করবে।

মূলত, সরকারি সিকিউরিটিজ বা G-Secs হল কেন্দ্রীয় সরকার জারি করা সিকিউরিটি যেমন- ট্রেজারি বিল, ফ্লোটিং রেট বন্ড, জিরো কুপন বন্ড, ক্যাপিটাল ইনডেক্সড বন্ড ইত্যাদি।G-Secs কে ভারতীয় ঋণ বাজারে ব্যবসা করা সবচেয়ে তরল উপকরণগুলির মধ্যে একটি হিসাবে বিবেচনা করা হয়।অ্যাক্সিস AMC-এর এমডি এবং সিইও চন্দ্রেশ নিগম বলেন, নতুন চালু হওয়া এই স্কিমটি অ্যাক্সিস মিউচুয়াল ফান্ডের প্যাসিভ ডেট অফারের পোর্টফোলিওতে একটি গুরুত্বপূর্ণ সংযোজন হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *