বন্ধন মিউচুয়াল ফান্ড চালু করল বন্ধন নিফটি টোটাল মার্কেট ইনডেক্স ফান্ড

বন্ধন মিউচুয়াল ফান্ড বন্ধন নিফটি টোটাল মার্কেট ইনডেক্স ফান্ড চালু করার কথা ঘোষণা করেছে, এটি একটি ওপেন-এন্ডেড ইনডেক্স স্কিম নিফটি টোটাল মার্কেট ইনডেক্স ট্র্যাক করে। এই তহবিল বিনিয়োগকারীদের একটি বৈচিত্র্যময় পোর্টফোলিওতে বিনিয়োগ করার সুযোগ দেয় যার মধ্যে লার্জ, মিড, স্মল ও মাইক্রো ক্যাপ জুড়ে ৭৫০টি স্টক রয়েছে, যা ভারতীয় ইকুইটি বাজারের ৯৫% প্রতিনিধিত্ব করে। নিউ ফান্ড অফার (NFO) সোমবার, ২৪ জুন ২০২৪-এ খুলবে এবং ৫ জুলাই ২০২৪ শুক্রবার বন্ধ হবে। বন্ধন নিফটি টোটাল মার্কেট ইনডেক্স ফান্ডে বিনিয়োগ লাইসেন্সকৃত মিউচুয়াল ফান্ড ডিস্ট্রিবিউটর, অনলাইন প্ল্যাটফর্ম এবং সরাসরি https://bandhanmutual.com/nfo/bandhan-nifty-total-market-index-fund/ -এ গিয়ে করা যেতে পারে।

নিফটি টোটাল মার্কেট ইনডেক্স স্ট্র্যাটেজির কি রিজন হাইলাইট করেছেন মিঃ বিশাল কাপুর, সিইও, বন্ধন এএমসি। এবং বলেছেন, “টোটাল মার্কেট ফান্ড কনসেপ্ট তার সরলতা এবং বিস্তৃত কভারেজের জন্য বিশ্বব্যাপী জনপ্রিয়তা অর্জন করেছে, সঙ্গে রয়েছে বিশ্বের কয়েকটি বৃহত্তম ইটিএফ যা এখন টোটাল মার্কেট ফান্ড। এক বছরে ৩.৭৭ বনাম ০.৮৮-এর ভাল রিস্ক-অ্যাডজাস্টেড রিটার্ন ও ৩, ৫ ও ১০ বছরে অনুরূপ আউটপারফর্মেন্সের সঙ্গে নিফটি টোটাল মার্কেট ইনডেক্স উল্লেখযোগ্যভাবে নিফটি ফিফটি-কে ছাড়িয়ে গিয়েছে। বন্ধন নিফটি টোটাল মার্কেট ইনডেক্স ফান্ড সমস্ত সেক্টর এবং মার্কেট ক্যাপ জুড়ে ব্যাপক বাজার অংশগ্রহণের অফার করে, যা ভারতের অর্থনৈতিক সাফল্য থেকে উপকৃত হতে আগ্রহী বিনিয়োগকারীদের জন্য এটিকে একটি মূল্যবান সংযোজন করে তোলে।”

টোটাল মার্কেট ইনডেক্স সম্ভাব্য স্থিতিশীল রিটার্ন অফার করার সময় বাজারের যেকোনো একটি অংশে সুযোগ হারানোর ঝুঁকি হ্রাস করে এমন সমস্ত বিভাগকে কভার করে। নিফটি ফিফটি-এর তুলনায় তালিকাভুক্ত স্টক ইউনিভার্সের ২২ টি সেক্টরকে সূচকে অন্তর্ভুক্ত করা হয়েছে, যা শুধুমাত্র ১৪টি সেক্টরকে কভার করে। বন্ধন নিফটি টোটাল মার্কেট ইনডেক্স ফান্ড বিনিয়োগকারীদের সমগ্র ভারতীয় স্টক মার্কেটের একটি অংশের মালিক হতে সক্ষম করে, উল্লেখযোগ্যভাবে বাজারের কোন বিভাগ পরিবর্তীতে এক্সেল করবে বা কোন একটি নির্দিষ্ট সেক্টরে অতিরিক্ত এক্সপোজার দেওয়া হবে তার পূর্বাভাসের ঝুঁকিও হ্রাস করে৷