ভারত পেট্রোলিয়াম এবং টিপিইএম ৭,০০০ চার্জিং স্টেশন সেটআপ করতে সহযোগিতা করেছে

ভারত পেট্রোলিয়াম কর্পোরেশন লিমিটেড (বিপিসিএল), ফরচুন ৫০০ এবং মহারত্ন এনার্জি কোম্পানি এবং টাটা প্যাসেঞ্জার ইলেকট্রিক মোবিলিটি লিমিটেড, ভারতের বৈদ্যুতিক যানবাহন বিপ্লবের পথপ্রদর্শক হিসেবে পরিচিত, ভারত জুড়ে পাবলিক চার্জিং স্টেশন স্থাপনে সহযোগিতা করার জন্য একটি মৌ স্বাক্ষর করেছে। এই সহযোগিতাটি বিপিসিএল-এর বিস্তৃত স্টেশন নেটওয়ার্ক এবং টিপিইএম-এর অন্তর্দৃষ্টিগুলিকে ভারতের রাস্তায় ১.১৫ লক্ষেরও বেশি টাটা ইভি থেকে ব্যবহার করবে। বিপিসিএল গ্রাহকের অভিজ্ঞতা উন্নত করতে চার্জার ব্যবহার সম্পর্কে জোর দেবে। 

দুটি কোম্পানি একটি কো-ব্র্যান্ডেড RFID কার্ডের মাধ্যমে একটি সুবিধাজনক অর্থপ্রদানের ব্যবস্থা চালু করার কথাও জানিয়েছে। বিপিসিএল আগামী বছরের মধ্যে ৭,০০০টি বৈদ্যুতিক গাড়ির চার্জিং স্টেশন স্থাপনের লক্ষ্য নিয়েছে। বৈদ্যুতিক গাড়ির মালিকদের পরিসরের উদ্বেগ দূর করার জন্য, বিপিসিএল সারা দেশে ৯০টিরও বেশি বৈদ্যুতিক যান দ্রুত চার্জিং হাইওয়ে করিডোর শুরু করেছে, যা প্রধান মহাসড়কের উভয় পাশে প্রায় প্রতি ১০০ কিলোমিটারে দ্রুত চার্জিং স্টেশন নিশ্চিত করেছে। এই করিডোরগুলি বিভিন্ন হাইওয়ে জুড়ে ৩০,০০০ কিলোমিটারেরও বেশি বিস্তৃত, উন্নত ইভি সুবিধা এবং অ্যাক্সেসযোগ্যতার নিশ্চয়তা দেয়।

এক্সিকিউটিভ ডিরেক্টর ইনচার্জ রিটেইল, বিপিসিএল সন্তোষ কুমার জানিয়েছেন, “বিপিসিএল   ক্রমাগত ২০৪০ সালের মধ্যে নেট শূন্য কার্বন নিঃসরণ অর্জনের জন্য জাতির দৃষ্টিভঙ্গির সাথে সারিবদ্ধ হওয়ার জন্য সচেষ্ট। ইভি হল একটি সহযোগিতার ক্ষেত্র এবং আমরা বিশ্বাস করি যে টিএমইপি-এর সাথে হাত মেলানো বিপিসিএল এবং টিএমইপি-এর ইভিকে পরবর্তী স্তরে নিয়ে যাবে।”