কানারা রোবেকো মাল্টি ক্যাপ ফান্ড

ভারতের দ্বিতীয় প্রাচীনতম মিউচুয়াল ফান্ড কানারা রোবেকো মিউচুয়াল ফান্ড আজ কানারা রোবেকো মাল্টি ক্যাপ ফান্ড লঞ্চ করার ঘোষণা করেছে, একটি সমাধান যা বিনিয়োগকারীদের বৃহৎ, মাঝারি এবং ছোট ক্যাপ স্টকে দীর্ঘমেয়াদী বৈচিত্রপূর্ণ বিনিয়োগের মাধ্যমে বিনিয়োগকারীদের ইক্যুইটি বাজারের শক্তি থেকে সুবিধা প্রদান করে।এই নতুন ফান্ডটি বিভিন্ন বাজারের কোম্পানি জুড়ে মূলধনের বিনিয়োগ করার অফার করে। যদিও পোর্টফোলিওর সক্রিয় ম্যানেজমেন্ট ভালো পারফরমেন্স উৎপন্ন করতে সাহায্য করতে পারে এবং বৈচিত্রতা সামগ্রিকভাবে পোর্টফোলিও ঝুঁকি কমাতে সাহায্য করবে।

কানারা রোবেকো মিউচুয়াল ফান্ডের সিইও রজনীশ নরুলা বলেছেন, “কানারা রোবেকো মাল্টি ক্যাপ ফান্ড লাম্পসাম এবং SIP মোডের মাধ্যমে বিনিয়োগ দীর্ঘমেয়াদী সম্পদ তৈরির ক্ষেত্রে একটি ভালো সুযোগ হতে পারে। যেসব মিউচুয়াল ফান্ড বিনিয়োগকারীরা ঝুঁকি এবং পুরস্কারের মাঝে ভাল ভারসাম্য খুঁজছেন মিউচুয়াল ফান্ড বিনিয়োগকারীরা যারা ঝুঁকি এবং পুরষ্কারের মাঝে একটি ভাল ভারসাম্য খুঁজছেন এবং ৫ বছর বা তার বেশি সময়ের সাথে বিভিন্ন বাজার চক্রের মাধ্যমে বিনিয়োগ করার জন্য প্রস্তুত, তারা ভারতের এই বৃদ্ধির গল্প থেকে উপকৃত হতে পারবেন এবং এই অনন্য সুযোগের সাথে সমস্ত মার্কেট ক্যাপ জুড়ে কোম্পানিগুলির সুবিধা নিতে পারবেন।”

মাল্টি-ক্যাপ তহবিলের ন্যূনতম ৭৫% (প্রত্যেকটি বড়, মিড এবং ছোট ক্যাপ স্টকগুলিতে যথাক্রমে ২৫%) ইক্যুইটি এক্সপোজার সীমা থাকবে, যা অতিরিক্ত ওজনের নমনীয়তার সাথে ডাইনামিক স্ট্রাটেজি অনুসরণ করে। ফান্ড ম্যানেজারের বিনিয়োগের স্ট্রাটেজি হল আলফা জেনারেশনের সাথে পোর্টফোলিও স্থায়ী অবস্থাকে একত্রিত করা।এই তহবিলটি বিনিয়োগকারীদের একটি কোম্পানির জীবনচক্র জুড়ে অংশগ্রহণ করতে দেয়ার অনুমতি দেয়ার পাশাপাশি দীর্ঘমেয়াদী সম্পদ তৈরি করার সুযোগ দেয়।

হেড ইক্যুইটিজ এবং ফান্ড ম্যানেজার শ্রীদত্ত ভান্ডওয়ালদার বলেছেন,“আমরা বিশ্বাস করি যে এই তহবিল ব্যবস্থাপনাটি ঝুঁকি ব্যবস্থাপনা এবং আলফা সৃষ্টির একটি স্বাস্থ্যকর কম্বিনেশন। কানারা রোবেকো মাল্টি ক্যাপ ফান্ড (১) পোর্টফোলিও স্থিতিশীলতা অংশ (বড়, মাঝারি এবং ছোট ক্যাপ জুড়ে প্রমাণিত চক্রবৃদ্ধি ব্যবসার মাধ্যমে ঝুঁকি নিয়ন্ত্রণ) এবং (২) আলফা জেনারেশন পার্ট (সাইক্লিক্যাল টার্নের মাধ্যমে আলফা সৃষ্টি, সেক্টরের OW/UW-এর প্রতিফলনের মাধ্যমে বাজারে মূলধনের শুধুমাত্র পরম ওজন এবং সর্বশেষে উচ্চতর মিশ্রিত গল্পের পরিবর্তে)। এই প্রোডাক্টটি বিনিয়োগকারীদের বৃহত্তর বাজারে (মিড/ছোট ক্যাপ) অংশগ্রহণ করার সুযোগ দেওয়ার পাশাপাশি লার্জ ক্যাপের মাধ্যমে স্থিতিশীলতা বজায় রাখতে সাহায্য করে, এবং মার্কেট সাইকেলের মাধ্যমে বেটার রিস্কে সামঞ্জস্যপূর্ণ রিটার্নের সুযোগ তৈরি করে।”