কানাড়া রোবেকো মিউচুয়াল ফান্ড ব্যালেন্সড অ্যাডভান্টেজ ফান্ড লঞ্চ করল

ভারতের ‘সেকেন্ড ওল্ডেস্ট অ্যাসেট ম্যানেজার’ কানাড়া রোবেকো মিউচুয়াল ফান্ড একটি ‘ওপেন-এন্ডেড ডায়নামিক অ্যাসেট অ্যালোকেশন ফান্ড’ চালু করার ঘোষণা করেছে। এই ফান্ডের লক্ষ্য বাজারের অনুকূল অবস্থার সময় ‘হাই রিটার্নস’ অর্জন করা এবং প্রতিকূল সময়কালে ‘রিস্কস’ হ্রাস করা। নতুন তহবিল অফার (এনএফও) ১২ জুলাই থেকে ২৬ জুলাই পর্যন্ত খোলা থাকবে। তহবিলটি ইক্যুইটি ট্যাক্সেশনের সুবিধা নিশ্চিত করার জন্য ইক্যুইটির জন্য কমপক্ষে ৬৫% বরাদ্দ করবে, বাকি অংশ ঋণ (ডেট) এবং মানি মার্কেট ইনস্ট্রুমেন্টসে বিনিয়োগ করবে। তহবিলটি দীর্ঘমেয়াদী ক্যাপিটাল অ্যাপ্রিসিয়েশন ও ইনকাম জেনারেশনের জন্য ইক্যুইটি ও ঋণের এক্সপোজারে দ্রুত সামঞ্জস্য এনে মার্কেট ভোলাটিলিটি দ্বারা প্রভাবিত বিনিয়োগকারীদের সমস্যা দূর করবে।

কানাড়া রোবেকো মিউচুয়াল ফান্ডের সিইও রজনীশ নারুলা ডায়নামিক ইক্যুইটি এক্সপোজার ও রিস্ক মিটিগেশনের জন্য বিনিয়োগকারীদের জন্য তহবিলটির উপযুক্ততার উপর জোর দিয়েছেন। অ্যাসেট অ্যালোকেশনের জন্য একটি প্রোপাইটারি থ্রি-ফ্যাক্টর মডেল দ্বারা পরিচালিত হবে যা ২০ বছরেরও বেশি সময় ধরে ব্যাক-টেস্ট করা হয়েছে। এই মডেলটি অ্যাসেট অ্যালোকেশনের নির্ধারণের জন্য ‘ট্রেইলিং পি/বি’, ‘ইক্যুইটি রিস্ক প্রিমিয়াম’ এবং ‘ফরোয়ার্ড পি/ই’ ব্যবহার করবে।

ইক্যুইটি ইনভেস্টমেন্টগুলি সেক্টর অ্যালোকেশন ও স্টকগুলির বটম-আপ সিলেকশনের জন্য কম্পাউন্ডার ও সাইক্লিক্যালসের সংমিশ্রণে একটি টপ-ডাউন পদ্ধতি অনুসরণ করবে। ডেট সেগমেন্টটি সরকারি বন্ড ও এএএ-রেটেড কর্পোরেট পেপার্সে দৃষ্টি নিবদ্ধ রাখবে এবং ফেরতলাভের জন্য যথাযোগ্যভাবে গতিশীলভাবে পরিচালিত হবে। স্ট্যাগার্ড ইনভেস্টমেন্টসের সুবিধার্থে ফান্ডটি অটো স্যুইচ ও স্মার্ট এসটিপির মতো স্পেশাল ফিচার্স প্রদান করবে। এটি ক্রিসিল হাইব্রিড ৫০+৫০ মডারেট ইনডেক্সের সূচক-সম্পন্ন। এই ফান্ডের ম্যানেজারদের মধ্যে রয়েছেন শ্রীদত্ত ভান্ডওয়ালদার, এনেট ফার্নান্ডেজ, সুমন প্রসাদ ও অমিত কদম।