সিডিএসএল আইপিএফ এবার নদিয়া লক্ষ্য পুলিশদের জন্য বিনিয়োগ সচেতনতা কর্মসূচি

সিডিএসএল ইনভেস্টর প্রোটেকশন ফান্ড (CDSL IPF) নদিয়ার পুলিশ অফিসারদের জন্য একটি বিনিয়োগ সচেতনতা কর্মসূচির আয়োজন করেছে। প্রোগ্রামটি আর্থিক সাক্ষরতার প্রচারের উপর দৃষ্টি নিবদ্ধ করে এবং বিনিয়োগকারীদের পুঁজিবাজারে তাদের বিনিয়োগের বিষয়ে জ্ঞাত সিদ্ধান্ত নেওয়ার জন্য ক্ষমতায়ন করে, পাশাপাশি বিনিয়োগের মূল নীতি আবিষ্কার করে। ব্যাপকভাবে অংশগ্রহণকারীদের অন্তর্ভুক্ত করার জন্য, এই উদ্যোগে বাংলা, ইংরেজি এবং হিন্দি ভাষায় অনুষ্ঠান পরিচালনা করা হয়। বক্তারা পুলিশ অফিসারদের জন্য বিনিয়োগের ধারণাগুলিকে সরলীকৃত করেন, বিনিয়োগের মূল বিষয় এবং ডিপোজিটরির কার্যকারিতার মতো বিষয়গুলিকে কভার করেন৷

যেহেতু ইনভেস্টর এডুকেশন পুঁজিবাজারে আর্থিক অন্তর্ভুক্তি অর্জনে একটি মুখ্য ভূমিকা পালন করে, তাই সিডিএসএল আইপিএফ বিনিয়োগকারীদের পুঁজিবাজারের জটিলতাগুলিকে আত্মবিশ্বাসের সঙ্গে নেভিগেট করতে এবং #আত্মনির্ভরনিবেশক হওয়ার প্রয়োজনীয় জ্ঞান এবং দক্ষতা প্রদানের লক্ষ্য রাখে। আর্থিক সাক্ষরতা ছড়িয়ে দিতে প্রতিশ্রুতিবদ্ধ, সিডিএসএল আইপিএফ এই বছর দেশব্যাপী আরও বিনিয়োগকারী সচেতনতামূলক কর্মসূচি পরিচালনা করবে।

২০২৩-২৪ অর্থবছরে, সিডিএসএল আইপিএফ ইংরেজি, হিন্দি এবং অন্যান্য ১৬টি ভারতীয় ভাষায় ২৩৪৫টি আইএপি পরিচালনা করেছে যা ভারত জুড়ে ১.৪৫ লক্ষ্যেরও বেশি বিনিয়োগকারীদের কাছে পৌঁছেছে।