লিঙ্গ বৈষম্য দূরীকরণে কোকা-কোলার প্রয়াস

কোকা-কোলা ইন্ডিয়া তার ফাউন্ডেশনের মাধ্যমে, খেলাধুলার প্রতি তার প্রতিশ্রুতির সাথে সামঞ্জস্য রেখে, অঞ্জু ববি স্পোর্টস ফাউন্ডেশনের সাথে তিন বছরের পার্টনারশিপের অংশ হিসেবে দেশের ক্রীড়াবিদদের প্রয়োজনীয় সুযোগ-সুবিধা এবং প্রশিক্ষণ সরঞ্জাম দিয়ে সহায়তা করার উদ্যোগ নিয়েছে। অলিম্পিক চ্যাম্পিয়ন অঞ্জু ববি জর্জের নেতৃত্বে, ফাউন্ডেশনটি খুব পরিচিত লং জাম্পার- শৈলী সিং সহ পরবর্তী প্রজন্মের মহিলা ক্রীড়াবিদদের লালনপালন করছে। এই পার্টনারশিপ কোকা-কোলা ইন্ডিয়া #শি দ্যা ডিফারেন্স প্রচারাভিযানের সাথে মিলিত একটি উদ্যোগ যা উদযাপন, মহিলাদের সমর্থন করার জন্য তৈরি। কোকা-কোলা ইন্ডিয়া ক্রীড়া এবং লিঙ্গ সমতায় ইতিবাচক পরিবর্তন আনতে মহিলা ক্রীড়াবিদদের ক্ষমতায়ন করতে প্রতিশ্রুতিবদ্ধ।

সংস্থাটি চারটি শিপিং কন্টেইনারকে একটি ফিজিওথেরাপি রুম, স্টোরেজ সুবিধা, প্যান্ট্রি এবং বিশ্রামাগারে রূপান্তরিত করেছে। কোম্পানীটি উন্নত জিম সরঞ্জামের সুবিধাও দিয়েছে এবং জল ব্যবহারের জন্য বৃষ্টির জল সংগ্রহের ট্যাঙ্কগুলি দিয়ে তৈরি গ্রাউন্ড স্থাপনে সহায়তা করেছে। এমন একটি দেশে যেখানে অনেক মহিলা ক্রীড়াবিদ ছোট শহর এবং গ্রাম থেকে আসে এবং তারা প্রশিক্ষণ সুবিধা, কোচিং এবং আর্থিক সহায়তার সীমিত অ্যাক্সেসের সম্মুখীন হয়, এই সহযোগিতার লক্ষ্য খেলার ক্ষেত্র সমান করা। একটি পিডব্লিউসি রিপোর্ট টোকিও অলিম্পিকে লিঙ্গ ভারসাম্যের উল্লেখযোগ্য পরিবর্তন তুলে ধরে, যেখানে ভারতীয় অংশগ্রহণকারীদের ৪৪% মহিলা।

পার্টনারশিপের বিষয়ে রাজেশ আয়পিল্লা, ডিরেক্টর-সিএসআর অ্যান্ড সাসটেইনেবিলিটি ফর কোকা-কোলা ইন্ডিয়া অ্যান্ড সাউথওয়েস্ট এশিয়া (আইএনএসডব্লিউএ) জানিয়েছেন, “এই ধরনের উদ্যোগের মাধ্যমে, আমরা একটি সহায়ক পরিবেশ তৈরি করতে প্রস্তুত যেখানে ক্রীড়াবিদরা তাদের স্বপ্ন পূরণ করতে পারবে। আমরা শৈলি সিং-এর মতো প্রতিভাবান ব্যক্তিদের স্পনসর করতে পেরে ভীষণ আনন্দিত, খেলাধুলায় নারীদের ক্ষমতায়ন এবং গ্লোবাল মঞ্চে তাদের সাফল্যে অবদান রাখতে আমাদের প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করছি”।