ইতিমধ্যে প্রকাশিত হয়েছে কামিন্স ইন্ডিয়া লিমিটেডের ফলাফল

কামিন্স ইন্ডিয়া লিমিটেড, বোর্ড অফ ডিরেক্টরস অফ কামিন্স ইন্ডিয়া লিমিটেড (সিআইএল), ২০২৩ সালের ৩০ জুন, শেষ হওয়া ত্রৈমাসিকের আর্থিক ফলাফল ঘোষণা করেছে।

এই বছরের ৩০ জুন শেষ হওয়া ত্রৈমাসিকের পারফরম্যান্স হাইলাইটস অনুযায়ী, আগের বছরের একই সময়ের ত্রৈমাসিকের ট্যাক্সের ক্ষেত্রে এই বছর ২,১৭৫ কোটির মোট বিক্রয় সহ ৫৯% বৃদ্ধি হয়েছে। আগের বছরের মোট বিক্রির তুলনায় এই বছর ১৫% বেড়েছে। অভ্যন্তরীণ বিক্রির ক্ষেত্রে ২০% লাভ হয়েছে যা গত বছরের তুলনায় ৪৩% বেড়েছে।

গত বছরের একই ত্রৈমাসিকের তুলনায় রপ্তানি বিক্রয়ে ৩% বেড়েছে, যা আগের বছরের তুলনায় ১% হারে বেড়ে মোট ৪৯৮ কোটি টাকার লাভ করেছে। ৪১৫ কোটির ট্যাক্সের লাভ সহ কামিন্স ইন্ডিয়া আগের বছরের ত্রৈমাসিক থেকে ৫৭% বৃদ্ধি হয়েছে। কামিন্স ইন্ডিয়া লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর অশ্বথ রাম বলেছেন, “বিশ্বব্যাপী রাজনীতিতে অনিশ্চয়তা, মুদ্রাস্ফীতির প্রবণতা এবং চাহিদার পরিবর্তন থাকা সত্বেও ভারতীয় অর্থনীতি স্থিরভাবে প্রসারিত হচ্ছে। জিএসটি এবং ট্যাক্স সংগ্রহ দেখায় এবং সরকার পরিকাঠামোগত ব্যয় বাড়িয়েছে। ক্রমবর্ধমান চাহিদা সত্ত্বেও, আরবিআই তার বর্তমান স্তরে রেপো রেট বজায় রেখছে।”